চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

ট্রলারে হাজারো ভোটারের মেঘনা পাড়ি

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, চাঁদপুর : ঘন কুয়াশা আর শীত উপেক্ষা করে ট্রলারে মেঘনা নদী পাড়ি দিচ্ছেন হাজারো নারী-পুরুষ। পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চাঁদপুরের হাইমচরের ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিতেই জীবনের ঝুঁকি নিয়ে নদী পাড়ি দিচ্ছেন। তাদের সঙ্গী কোলের শিশু সন্তানও। চাঁদপুরের ৩টি উপজেলা তথা কচুয়া, ফরিদগঞ্জ ও হাইমচরের ৩১টি ইউনিয়নে ভোটগ্রহণ হয়। গতকাল বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে।
৫নং হাইমচর ইউনিয়নের ভোটার মো. শাসছুল হক সরদার ও মিজান পাটোয়ারী বলেন, আমাদের ভোটকেন্দ্র নদীর ওপারের চরে। তাই হাইমচর লঞ্চঘাট থেকে ট্রলারে

করে আমরা ভোটকেন্দ্রে যাচ্ছি। প্রায় সহস্রাধিক ভোটারকে নদী পাড়ি দিয়ে ভোটকেন্দ্রে যেতে হয়।
হালিমা নামে এক নারী ভোটার বলেন, আমাদের পছন্দের প্রার্থী রয়েছেন। তাই ছোট বাচ্চাকে সঙ্গে নিয়েই ভোট দিতে যাচ্ছি। ট্রলারে ঝুঁকির বিষয়ে তিনি বলেন, আমাদের আসা-যাওয়া করতে ভয় লাগে না। তবে এখন এত মানুষ, তাই ভয় লাগছে এবং কষ্ট করে যেতে হচ্ছে।
এদিকে অবাধ ও সুষ্ঠু ভোটগ্রহণে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে বলে জানা গেছে। সহিংসতা ঠেকাতে বিপুলসংখ্যক বিজিবি ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। ইউনিয়নের কোথাও অতিরিক্ত ২ প্লাটুন বিজিবি, কোথাও এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। র‌্যাবের পাশাপাশি পুলিশ, আনসার ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কাজ করছেন।
হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী বলেন, ৫নং হাইমচর ইউনিয়নে মোট ভোটার ৫ হাজার ৬৩৭ জন। এখানে পাঁচজন চেয়ারম্যান প্রার্থী লড়াই করছেন। কিছু ভোটারকে নদীর এপার থেকে ট্রলারে করে ভোট দিতে যেতে হয়। আমাদের পক্ষ থেকে ভোটারদের জন্য কোনো ব্যবস্থা নেই। তারা নিজেদের দায়িত্বে ট্রলারে করে ভোটকেন্দ্রে যাবে। শুধু প্রশাসনের লোকদের জন্য আলাদা ট্রলারের ব্যবস্থা রাখা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়