চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

চট্টগ্রামে বিএনপির মানববন্ধন : সংঘর্ষ চলাকালে ৪ পুলিশসহ আহত ১০, আটক ৪৯

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে বিএনপির মানববন্ধন থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপের পর পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ায় নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। বিএনপির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়লে পুলিশের ৪ সদস্যসহ কমপক্ষে ১০ জন আহত হয়। এ ঘটনায় বিএনপির ৪৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। গতকাল বুধবার বিকালে নগরীর জামালখানে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে। কর্মসূচি শুরুর কিছুক্ষণ পর রাস্তায় যান চলাচল ব্যাহত হলে, তাদের সড়ক থেকে ফুটপাতে ওঠার অনুরোধ করলে সেখান থেকে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে বিএনপির নেতাকর্মীরা। এরপর তারা পুলিশের ওপর চড়াও হয়। এ সময় পুলিশও বেধড়ক লাঠিচার্জ করে।
জানা গেছে, মানববন্ধন শুরুর আগেই প্রেস ক্লাব চত্বরে বিএনপির সহ¯্রাধিক নেতাকর্মীর সমাগম ঘটে। দলের সিনিয়র নেতারা সেখানে উপস্থিত হওয়ার আগেই প্রেস ক্লাবের সামনে সড়কের একপাশ বন্ধ করে নেতাকর্মীরা বসে পড়েন। কর্মসূচি শুরু হলে সড়কের উভয় পাশ বন্ধ হয়ে যায়। এতে জামালখানে যানবাহন চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। বিএনপি ও এর সহযোগী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা প্রেস ক্লাব চত্বর ছাড়াও আশপাশের অলিগলিতে অবস্থান নেন। সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ঘটনাস্থলে থাকা পুলিশ নেতাকর্মীদের সরিয়ে দেয়ার চেষ্টা করে। এ সময় নেতাকর্মীদের সঙ্গে প্রথমে পুলিশের কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে শুরু হয় ধস্তাধস্তি। কর্মসূচি শুরুর ২০ মিনিট পরেই গলি থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে শুরু করলে পুলিশও মারমুখী হয়ে ওঠে। সড়কে অবস্থান নেয়া নেতাকর্মীদের বেধড়ক লাঠিচার্জ করে পুলিশ।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপির উপকমিশনার (দক্ষিণ) জসীম উদ্দিন বলেন, ‘শ খানেক লোক উপস্থিত থাকবে জানিয়ে মানববন্ধনের মৌখিক অনুমতি নিয়েছিল বিএনপি। কিন্তু সেখানে এক থেকে দেড় হাজার জনসমাগম হয়। প্রথমে সড়কের একপাশ, পরে উভয়পাশ বন্ধ করে দেয় তারা। এতে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ তাদের অনুরোধ করে সড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করে। কিন্তু তারা গলির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। তখন পরিস্থিতিকে নিয়ন্ত্রণে রাখার জন্য পুলিশ কর্তব্য পালন করেছে।’ তিনি জানান, বিএনপি নেতাকর্মীদের হামলার সময় মাথায় ইটের আঘাতে নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) আমিনুল ইসলামসহ চার পুলিশ সদস্য আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে ৪৯ জনকে আটক করেছে।
চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা বিএনপি উদ্যোগে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। মানববন্ধনে উপস্থিত ছিলেন নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী প্রমুখ। পুলিশের লাঠিপেটায় বিএনপির ৭-৮ জন মারাত্মক আহত হয়েছেন বলে দলটির নেতারা দাবি করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়