চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

আসামি ছেড়ে দেয়ায় সোনাইমুড়ী থানার ওসি প্রত্যাহার

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সোনাইমুড়ীতে অস্ত্রসহ আটককৃত তিন যুবককে ছেড়ে দেয়া ও জব্দকৃত অস্ত্র খেলনা বলে চালিয়ে দেয়ার ঘটনায় ওসি তহিদুল ইসলামের বিরুদ্ধে জেলা পুলিশের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করার পর পুলিশ হেডকোয়ার্টার্সের মাধ্যমে নির্বাচন কমিশন থেকে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
গত মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচন কমিশন উপসচিব (চলতি দায়িত্ব) মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।
এদিকে ঘটনার পর জেলার অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খিসাকে প্রধান করে গঠিত তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে লিখিত প্রতিবেদন দিতে বলা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়, ইউনিয়ন পরিষদ নির্বাচনকালে প্রশাসনিক কারণে ওসি, সোনাইমুড়ীকে প্রত্যাহার করার জন্য নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে। তাকে ওই দায়িত্ব থেকে প্রত্যাহার করে তার স্থলে একজন উপযুক্ত কর্মকর্তা পদায়ন করে নির্বাচন সচিবালয়কে অবহিত করতে হবে।
জানা গেছে, গত শুক্রবার রাত ৩টার দিকে উপজেলার বজরা এলাকায় টহলে ছিল এএসআই গাজী সোহেল রানার নেতৃত্বে একদল পুলিশ। টহলকালে সন্দেহজনক ঘোরাঘুরি করায় জনিসহ তিন যুবককে আটক করা হয়। পরে শরীরে তল্লাশি চালিয়ে একটি অস্ত্র পাওয়া গেলে তাদের থানায় নিয়ে যায় পুলিশ। ওই যুবকদের ছাড়াতে ভোরে ওসির বাসভবনে আসেন এক জনপ্রতিনিধি ও তার লোকজন। তারা বিষয়টি নিয়ে ওসির সঙ্গে কথা বলার পর শনিবার ভোর ৫টার দিকে আটককৃতদের ছেড়ে দেয়া হয়। এএসআই গাজী সোহেল রানা বলেন, শুক্রবার রাতে একটি চায়না খেলনা পিস্তলসহ তিন যুবককে আটক করা হয়। পরে ওই যুবকদের থানায় নিয়ে আসা হলে ভোর ৫টার দিকে ওসির নির্দেশে তিনি ওই যুবকদের ছেড়ে দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়