চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

আতাউর রহমান স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : উত্তরবঙ্গের সর্ববৃহৎ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের গৌরবময় পথচলার ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। গতকাল বুধবার বিকালে এ উপলক্ষে অনুষ্ঠিত হয় সমাবেশ। সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. আসলাম-উদ-দৌলার পরিচালনায় এতে বক্তব্য রাখেন- রাজশাহী প্রেস ক্লাবের আজীবন সদস্য ও স্মৃতি পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা, রাজশাহী প্রেস ক্লাবের সাবেক সভাপতি এডভোকেট নজরুল ইসলাম খান, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের আইন উপদেষ্টা এডভোকেট হোসেন আলী পিয়ারা, রাজশাহী প্রেস ক্লাবের সহসভাপতি আবু সালে মো ফাত্তাহ, স্মৃতি পরিষদ নেতা কাজী রকিবউদ্দিন, প্রবীণ আওয়ামী লীগ নেতা শরীফ উদ্দিন, ২৫ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক ইউসুফ আলী, ৩০ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক ত্রিশুল কুমার, ফুটপাত ব্যবসায়ী নেতা আইয়ুব আলী তালুকদার প্রমুখ।
উল্লেখ্য, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ১৯৮৭ সালের এদিনে শোষিত-বঞ্চিত-নিপীড়িত ও মেহনতি মানুষের কথা বলতে এ সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। সে বছর এডভোকেট অঙ্কুর সেনকে সভাপতি ও সিনিয়র সাংবাদিক সাইদুর রহমানকে সাধারণ সম্পাদক করে স্মৃতি পরিষদের ২১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষা, চিকিৎসা, অর্থনীতিসহ জনসাধারণের বিভিন্ন যৌক্তিক দাবি দাওয়া নিয়ে কাজ করে আসছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।
উত্তরাঞ্চলের সর্ববৃহৎ এই সংগঠনের সঙ্গে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, সাংবাদিক, চিকিৎসক, আইনজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সম্পৃক্ত রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়