চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

অনুমতি ছাড়া গান ব্যবহার : জেমস-মাইলসের মামলার চার্জ শুনানি ৩ ফেব্রুয়ারি

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনুমতি না নিয়ে জেমস ও মাইলসের গান ওয়েলকাম টিউন, বিজ্ঞাপনসহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করার অভিযোগে দায়ের করা দুই মামলায় মোবাইল অপারেটর কোম্পানি বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অ্যাসসহ চারজনের বিরুদ্ধে চার্জ গঠন পিছিয়ে আগামী ৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। গতকাল বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ দিন ধার্য করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল জানান, মামলাটি চার্জ গঠনের দিন ধার্য থাকলেও বাদীপক্ষ থেকে প্রস্তুতির সময় চেয়ে আবেদন করা হয়। বিচারক আবেদন মঞ্জুর করে নতুন দিন ধার্য করেন। এ সময় বাংলালিংকের চার আসামি আদালতে হাজির হন। তারা হলেন- বাংলালিংকের চিফ কমপ্লেইন্স অফিসার মো. নুরুল আলম, চিফ করপোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান এবং হেড অফ ভাস (ভ্যালুয়েটেড সার্ভিস) অনিক ধর।
বাংলালিংকের বিরুদ্ধে জেমস ও মাইলস অভিযোগ করেন, তাদের কাছ থেকে কোনো ধরনের অনুমতি না নিয়েই অনেক জনপ্রিয় গান ওয়েলকাম টিউন, বিজ্ঞাপনসহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে আসছে বাংলালিংক। বাংলালিংকের এই কর্মকাণ্ড কপিরাইট আইন ভঙ্গের শামিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়