নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

সাম্যবাদী দল : প্রধানমন্ত্রীর নেতৃত্বে নির্বাচনকালীন সরকার দাবি

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শাসনতন্ত্র মোতাবেক নির্বাচনকালীন সরকার গঠনে রাষ্ট্রপতিকে প্রস্তাব দিয়েছে বাংলাদেশের সাম্যবাদী দল (এনএল)। এছাড়া আইন প্রণয়নের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন, সাংবিধানিক সংস্থাগুলোর সমন্বয়ে কাউন্সিল গঠন, নির্বাচনে ধর্মের অপব্যবহার, টাকা, অস্ত্র এবং পেশিশক্তির ব্যবহারকারীদের তাৎক্ষণিক শাস্তির ব্যবস্থা ও সংসদে ব্যবসায়ীদের অংশগ্রহণ সংকুচিত করার প্রস্তাব দিয়েছে দলটি।
গতকাল মঙ্গলবার নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে এই পাঁচ প্রস্তাব দেয়া হয়েছে। রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ শেষে এসব তথ্য জানান দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া। দল দিলীপ বড়–য়ার নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধিদলে ছিলেন পলিটব্যুরো সদস্য লুৎফর রহমান, ধীরেন সিংহ, সাইফুল ইসলাম এবং কেন্দ্রীয় কমিটির সদস্য মহিমউদ্দিন মাহিম, মুশাহিদ আহমেদ ও এম এ গনি।
দিলীপ বড়–য়া বলেন, আমাদের দেশে অবাধ, সুষ্ঠু এবং সব ধরনের প্রভাবমুক্ত থেকে জনগণ যাতে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য আইন প্রণয়নের মাধ্যমে নির্বাচন কমিশন গঠিত হলে তাতে জনগণের আশা আকাক্সক্ষার প্রতিফলন ঘটবে। সার্চ কমিটি গঠনের মাধ্যমে নির্বাচন কমিশনের গ্রহণযোগ্যতা জনগণের মধ্যে কোনো আবেদন সৃষ্টি করবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়