নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

চট্টগ্রামের তিন উপজেলার ২৪ ইউনিয়নে ভোট আজ : অধিকাংশ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : পঞ্চম দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের আনোয়ারা, চন্দনাইশ, বোয়ালখালী উপজেলার ২৪ ইউনিয়নে ভোটগ্রহণ আজ। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মাঠে থাকবেন জেলা প্রশাসনের ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গতকাল মঙ্গলবার বিকেলের মধ্যে নির্বাচনী এলাকাগুলোতে ভোটের সরঞ্জাম পাঠানো হয়েছে। তবে কেন্দ্রে ব্যালট পেপার সকালে নেয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।
আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, পঞ্চম ধাপে চট্টগ্রামের আনোয়ারা, চন্দনাইশ ও বোয়ালখালী উপজেলার ২৪টি, খাগড়াছড়ির ৫ ও বান্দরবানের ৩টি ইউনিয়নে নির্বাচন হচ্ছে। এর মধ্যে আনোয়ারা, চন্দনাইশ ও বোয়ালখালীর অধিকাংশ কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত। প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা প্রাণপণ লড়াই চালাচ্ছেন। এ কারণে ভোটারদের মাঝে শঙ্কা বিরাজ করছে। তবে সুষ্ঠু নির্বাচন করতে সব প্রস্তুতি নেয়া হয়েছে।
তিনি বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে একজন অস্ত্রসহ পুলিশ অফিসার, অস্ত্রসহ চার জন কনস্টেবল, অস্ত্রসহ একজন আনসার, অস্ত্রসহ একজন এপিসি আনসার, আনসার ভিডিপির আটজন পুরুষ ও সাতজন নারী সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। প্রতিটি ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল স্ট্রাইকিং ফোর্স ও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স থাকবে।
চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জানান, জেলা প্রশাসনের ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করবেন। তারা বৃহস্পতিবার পর্যন্ত সংশ্লিষ্ট এলাকায় দায়িত্ব পালন করবেন। এ ছাড়াও সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে রিপোর্ট করবেন।
আনোয়ারার ১০ ইউনিয়নের মধ্যে চারটিতে বিনা প্রতিদ্ব›িদ্বতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বৈরাগ ইউনিয়নে নোয়াব আলী, বটতলীতে এম এ মান্নান চৌধুরী, বারখাইনে হাসনাইন জলিল চৌধুরী শাকিল ও চাতরী ইউনিয়নে আফতাব উদ্দিন চৌধুরী সোহেল। অন্য যেসব ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা হচ্ছে সেগুলো হলো-বারশত, রায়পুর, বরুমছড়া, আনোয়ারা সদর, পরৈকোড়া ও হাইলধর ইউনিয়ন। মামলার কারণে ১১ নম্বর জুইদণ্ডী ইউনিয়নে নির্বাচন হচ্ছে না।
এছাড়া চন্দনাইশ উপজেলার ৮ ইউনিয়নের মধ্যে জোয়ারা ইউনিয়নে বিনা প্রতিদ্ব›িদ্বতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আমিন আহমেদ চৌধুরী রোকন। অন্য যেসব ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে সেগুলো হলো-কাঞ্চনাবাদ, বরকল, বরমা, বৈলতলী, হাসিমপুর, খোপাছড়ি ও সাতবাড়িয়া। বোয়ালখালী উপজেলার ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সেগুলো হলো-শাকপুরা, সারোয়াতলী, পোপাদিয়া, শ্রীপুর-খর›দ্বীপ, আমুচিয়া, করলডেঙ্গা ও চরণদ্বীপ।
এ ছাড়া খাগড়াছড়ি পার্বত্য জেলার ৫ ইউনিয়নে নির্বাচন হচ্ছে। ইউনিয়নগুলো হলো-খাগড়াছড়ি সদর ইউনিয়ন, কমলছড়ি, গোলাবাড়ি, পেরাছড়া ও ভাইবোনছড়া। একইভাবে বান্দরবান জেলার ৩ ইউনিয়নে নির্বাচন হচ্ছে। ইউনিয়নগুলো হলো-কুহালং, সুয়ালক ও টংকাবতী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়