নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

গণপূর্ত : অনুমোদনহীন ভবন উচ্ছেদ করল ডিএসসিসি

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ধানমন্ডি লেকের হাঁটার পথ দখল করে গণপূর্ত অধিদপ্তরের চতুর্থ শ্রেণির কর্মচারীদের জন্য নির্মিত অনুমোদনহীন ও অবৈধ একটি আধা পাকা ভবন উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসিসি)।
গতকাল মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া দিনব্যাপী অভিযানে আধা পাকা এই ভবনের ৩৫টি কক্ষ উচ্ছেদ করা হয়। অভিযানের নেতৃত্ব দেন দক্ষিণের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরিনা নাজনীন, সম্পত্তি বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান ও আবদুস সামাদ। এ সময় তিতাস গ্যাসের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। তারা ভবনের প্রায় সব কক্ষের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেন।
অভিযান প্রসঙ্গে রাসেল সাবরিন বলেন, ধানমন্ডি লেক ঘিরে জনগণের হাঁটার পথ সৃষ্টি করার লক্ষ্যে আমরা অক্টোবর মাসের শেষ সপ্তাহে লেকের জায়গা দখল করে নির্মিত সব স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করি।
সে সময় গণপূর্ত অধিদপ্তরের চতুর্থ শ্রেণির কর্মচারীদের অনুমোদনহীন ও অবৈধ ভবনে বসবাসরত বাসিন্দারা ১৫ দিন সময় চান। সেখানকার বাসিন্দাদের প্রায় সবাই ইতোমধ্যে সেখান থেকে সরে গেলেও তাদের বিদ্যমান অবৈধ অবকাঠামো থেকে যায়। ফলে ওয়াকওয়ে সৃষ্টির কাজ বাধাগ্রস্ত হচ্ছিল। এমতাবস্থায় আজকে অভিযান চালিয়ে আমরা সেই অবৈধ অনুমোদনহীন অবকাঠামো উচ্ছেদ করেছি।
উল্লেখ্য, ধানমন্ডি লেকে হাঁটার পথ প্রতিষ্ঠা ও লেকের সৌন্দর্যবর্ধনে দক্ষিণ সিটি করপোরেশনের উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। এর আগে লেকের জায়গা দখল করে নির্মিত অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠানের একতলা থেকে শুরু বহুতল ভবনের অবৈধ বর্ধিতাংশ ভেঙে ফেলা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়