নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

আরো ১৪ জেলায় আঞ্চলিক কার্যালয় খুলছে দুদক

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছরের মাঝামাঝি আরো ১৪ জেলায় আঞ্চলিক কার্যালয় খোলার কথা জানিয়েছেন দুদক কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক। তিনি বলেছেন, আমরা চাচ্ছি মানুষ যেন কমপ্লেইনটা (অভিযোগ) তার দোরগোড়ায় বসে করতে পারে। এজন্য যেন দূরে যেতে না হয়। গতকাল মঙ্গলবার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।
এর আগে রবিবার কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র সংলগ্ন একটি ভবনে অস্থায়ী সমন্বয় কার্যালয়ের উদ্বোধন করেন মো. জহুরুল হক। এ কার্যালয়ে দুজন উপসহকারী পরিচালক, একজন সহকারী পরিচালকসহ ১২ জন নিয়োজিত রয়েছেন। কক্সবাজারে অফিস উদ্বোধনের বিষয়টি উল্লেখ করে দুদক কমিশনার বলেন, বান্দরবানের লোকদের আগে চট্টগ্রামে এসে অভিযোগ করতে হতো। এখন আর বান্দরবান থেকে চট্টগ্রামে আসতে হবে না। কক্সবাজারের মতো বিভিন্ন জায়গায় আমরা অফিস করছি। আমরা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে চাই। মানুষ যেন যে কোনো অভিযোগ কাছাকাছি অফিসে গিয়ে করতে পারে।
জানা যায়, সারাদেশে কার্যক্রম বিস্তৃত করতে ২০১৮ সালে পরিসর বাড়ানোর সিদ্ধান্ত নেয় দুদক। তিন বছর পর গত বছরের ২৮ অক্টোবর কমিশন সভায় দুদকের জেলা কার্যালয়গুলো চালুর সিদ্ধান্ত হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ জুলাই ১৪টি কার্যালয় স্থাপন ও চালুর কার্যক্রম শুরুর অনুমতি দেয়া হয়। গত বছরের ১ নভেম্বর ইস্যু করা চিঠিতে কার্যালয় স্থাপনের পাশাপাশি দুদকে লোকবল নিয়োগ ও পদোন্নতিসহ যাবতীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়।
দুর্নীতি দমন ব্যুরো বিলুপ্ত করে ২০০৪ সালের ২১ নভেম্বর যাত্রা শুরু করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বর্তমানে সারাদেশে ২৩টি সমন্বিত জেলা কার্যালয়কে কেন্দ্র করে চলছে সংস্থাটির দুর্নীতি দমন ও প্রতিরোধের কার্যক্রম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়