নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

চট্টগ্রামে ট্রাফিক সেবা সপ্তাহ শুরু

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ‘ট্রাফিক আইন মেনে চলুন, নিরাপদ সড়ক নিশ্চিত করুন’ এই সেøাগানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে ‘ট্রাফিক সেবা সপ্তাহ-২০২২’ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার নগরের জিইসি মোড়ের জিইসি কনভেনশন সেন্টারে এ কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।
উদ্বোধন শেষে সিএমপি কমিশনার ‘আমার গাড়ি নিরাপদ’ উদ্যোগের আওতায় রেজিস্ট্রেশন হওয়া সিএনজি অটোরিকশাগুলোতে কিউআর কোডসংবলিত স্টিকার সাঁটানো কার্যক্রমের আনুষ্ঠানিক সূচনা করেন।
সালেহ মোহাম্মদ তানভীর বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ নগরে সিএনজিচালিত অটোরিকশার মালিক ও ড্রাইভারদের নির্দিষ্ট ফরম পূরণের মাধ্যমে ভেরিফাইড কাজ শুরু করেছে। এখন পর্যন্ত প্রায় সাড়ে ১২ হাজার গাড়ির রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে সব সিএনজি রেজিস্ট্রেশন সম্পন্ন করা হবে। মালিক ও ড্রাইভারদের সব তথ্য পুলিশ সার্ভারে জমা রেখে প্রত্যেককে একটি আলাদা কিউআর কোড ও নিউম্যারিক আইডি কার্ড দেয়া হবে। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন মোকাবিলায় এখনই প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, পরিবহন সেক্টরকে সচেতন করতে ইতোমধ্যে আমরা কাজ শুরু করেছি। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে এ কাজ আরো বেগবান করা হবে।
ট্রাফিক সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মো. শামসুল আলম, উপকমিশনার ট্রাফিক (উত্তর) জয়নাল আবেদীন, উপকমিশনার ট্রাফিক বন্দর শাকিলা সুলতানাসহ নগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
উল্লেখ্য, ‘আমার গাড়ি নিরাপদ’ উদ্যোগের আওতায় এখন পর্যন্ত নগরীর প্রায় সাড়ে ১২ হাজার গাড়ির রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। নিরাপদ সড়ক গড়ে তোলার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করা এই কার্যক্রমের আওতায় পর্যায়ক্রমে নগরীর সব সিএনজিচালিত গাড়ির রেজিস্ট্রেশন সম্পন্ন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়