মেয়র প্রার্থীদের সর্বোচ্চ ব্যয়সীমা ২১ লাখ টাকা : নাসিক নির্বাচন

আগের সংবাদ

নতুন কারিকুলাম নিয়ে তালগোল : কাজ চলছে এনজিওর প্রেসক্রিপশনে > কমিটি থেকে ৪ বিশেষজ্ঞের পদত্যাগ > বই ছাপা হয়নি তবু পাইলটিং

পরের সংবাদ

রৌমারীর ৩ ইউনিয়ন : হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : আগামী ৫ জানুয়ারি ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উপজেলার ৩টি ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে অংশ নিয়েছেন ১৯ জন প্রার্থী। বাড়ি বাড়ি গিয়ে ভোটারের কাছে ভোট চাইছেন প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা। সবার কাছে দোয়া চাইছেন ও কোলাকুলি করছেন। ভেদাভেদ ভুলে স্বতন্ত্র ও নৌকার প্রার্থী উন্নয়ন ধারা অব্যাহত রাখতে নৌকার প্রার্থীকে বিজয়ী করার জন্য শেষ মুহূর্তে এসে উপজেলা পর্যায়ের নেতারা বিভিন্ন এলাকায় নানা প্রতিশ্রæতি দিচ্ছেন। রবিবার রাত ১২টার মধ্যে সব ধরনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। উপজেলার রৌমারী সদর ইউনিয়নে ১৪টি, শৌলমারীতে ১১টি ও যাদুরচরে ১০টি মোট ৩৫টি ভোটকেন্দ্রে সব ধরনের প্রশাসনিক ও আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনের ব্যবস্থা নেয়া হচ্ছে।
সরজমিন ঘুরে জানা গেছে, রৌমারী সদর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আফজাল হোসেন বিপ্লব নৌকা, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক ঘোড়া ও সাখওয়াত হোসেন লিপন আনারস প্রতীকে ত্রিমুখী লড়াইয়ের অবস্থা রয়েছে। অপরদিকে শৌলমারী ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী নজরুল ইসলাম নৌকা, স্বতন্ত্র প্রার্থী কারি ইউনুস আলী খাঁন আনারস প্রতীকের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। যাদুরচর ইউনিয়নে আ.লীগের মনোনীত প্রার্থী মোশারফ হোসেন নৌকা, স্বতন্ত্র প্রার্থী সরবেশ আলী ঘোড়া, আমিনুল ইসলাম বাবলু আনারস ও জাহিদুল ইসলাম জাহিদ টেলিফোন প্রতীক নিয়ে ভোটযুদ্ধ হলেও নৌকা প্রতীকের অবস্থান ভালো হচ্ছে বলে বিভিন্ন সূত্রে জানা যায়। বিভিন্ন প্রতিশ্রæতির হিসাব কষে গ্রাম ও বাজার থেকে শুরু করে রাস্তার মোড়ে, হাটবাজারে, চা স্টলের আড্ডাসহ সর্বত্রই ভোটারদের মাঝে চলছে জল্পনা-কল্পনা। পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে কে হচ্ছেন চেয়ারম্যান তা নিয়ে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। যোগ্য ও পছন্দের প্রার্থীকে ভোট দিতে শান্তিপূর্ণ ভোটকেন্দ্র চান ভোটাররা। এদিকে প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে বলে প্রশাসনের কাছে প্রত্যাশা করছেন।
উপজেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার মশিউর রহমান বলেন, আসন্ন ইউপি নির্বাচনটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে পরিচালনার ক্ষেত্রে সব প্রশাসনিক ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়