মেয়র প্রার্থীদের সর্বোচ্চ ব্যয়সীমা ২১ লাখ টাকা : নাসিক নির্বাচন

আগের সংবাদ

নতুন কারিকুলাম নিয়ে তালগোল : কাজ চলছে এনজিওর প্রেসক্রিপশনে > কমিটি থেকে ৪ বিশেষজ্ঞের পদত্যাগ > বই ছাপা হয়নি তবু পাইলটিং

পরের সংবাদ

বিজিবির অভিযান : ১২০ কোটি ৮৩ লাখ টাকার চোরাচালান ও মাদক জব্দ

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত ডিসেম্বরে ১২০ কোটি ৮৩ লাখ ৩৮ হাজার টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে। একই সময়ে ২৯০ চোরাকারবারি এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২২০ বাংলাদেশি নাগরিক ও ১০ ভারতীয় নাগরিককে আটকের পর আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। গতকাল সোমবার বিজিবির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজিবি জানায়, ডিসেম্বরে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ১২০ কোটি ৮৩ লাখ ৩৮ হাজার টাকার বিভিন্ন চোরাচালান পণ্যসামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ ও মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। মাদকের মধ্যে রয়েছে ১৬ লাখ ১ হাজার ৬৭৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৩ কেজি ১১০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১৯ হাজার ৫৬২ বোতল ফেনসিডিল, ১৭ হাজার ৮৬১ বোতল বিদেশি মদ, ১ হাজার ৭০৪ ক্যান বিয়ার, ১ হাজার ৬৯৩ কেজি গাঁজা, ৯ কেজি ২৯৮ গ্রাম হেরোইন এবং বিপুল পরিমাণ নেশাজাতীয় ইনজেকশন, সিরাপ, অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট। অন্যান্য চোরাচালান সামগ্রীর মধ্যে রয়েছে ১৫ কেজি ২৬৭ গ্রাম স্বর্ণ, ৬২ কেজি ৬৮০ গ্রাম রুপা, বিপুল পরিমাণ কসমেটিক্স, ইমিটেশন গহনা, শাড়ি, থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল, থান কাপড়, কাঠ, চা পাতা, কয়লা, ৪টি কষ্টিপাথরের মূর্তি, ৯টি ট্রাক/কাভার্ড ভ্যান, ৪টি প্রাইভেট কার/মাইক্রোবাস, ১৩টি পিকআপ, ৪৪টি সিএনজি/ইজিবাইক এবং ৬৬টি মোটরসাইকেল।
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৫টি পিস্তল, ১টি এসএমজি, ৫টি বিভিন্ন প্রকার গান, ৮টি ম্যাগাজিন, ১৮ রাউন্ড গুলি এবং ৩৫টি খালি খোসা।

অন্যদিকে সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৯০ চোরাচালানিকে আটক করা হয়েছে। এছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রমের সময় ২২০ জন বাংলাদেশি নাগরিক ও ১০ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়