মেয়র প্রার্থীদের সর্বোচ্চ ব্যয়সীমা ২১ লাখ টাকা : নাসিক নির্বাচন

আগের সংবাদ

নতুন কারিকুলাম নিয়ে তালগোল : কাজ চলছে এনজিওর প্রেসক্রিপশনে > কমিটি থেকে ৪ বিশেষজ্ঞের পদত্যাগ > বই ছাপা হয়নি তবু পাইলটিং

পরের সংবাদ

দুয়েক দিনে শুরু হতে পারে মৃদু শৈত্যপ্রবাহ

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা ঝরতে শুরু করেছে। এতে তাপমাত্রার খুব বেশি পরিবর্তন হবে না। রংপুর ও ময়মনসিংহ বিভাগে তাপমাত্রা কুয়াশার কারণে কমতে পারে। দেশের অন্যত্র পরিস্থিতি অপরিবর্তিত থাকবে। রাজধানী ঢাকাও এর ব্যতিক্রম নয় বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। উপমহাদেশের উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ এখন ভারতের পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় আছে; আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ আছে বঙ্গোপসাগরে। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ জানান, আজ মঙ্গলবার থেকে শীতের অনুভূতি বেড়ে যাবে। দেশের উত্তরাঞ্চলের রংপুরে এবং ময়মনসিংহ অঞ্চলে কুয়াশার পরিমাণ বেড়ে যাবে। এ কারণে এসব অঞ্চলে শীত কিছুটা বাড়বে, তবে তীব্র হবে না। ৯ থেকে ১০ জানুয়ারির পর দেশে বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। আর এ কারণে তীব্র শীত শুরু হতে পারে। বজলুর রশীদ বলেন, তীব্র শীত বলতে যা বোঝায় তা আসতে আর সপ্তাহখানেক অপেক্ষা করতে হবে। উত্তরাঞ্চলে বৃষ্টির সম্ভাবনা আছে। এরপরই সারাদেশে তীব্র শীত পড়তে পারে।
গতকাল সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকার কোথাও কোথাও মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্য এলাকাগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এতে আরো বলা হয়, সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়