মেয়র প্রার্থীদের সর্বোচ্চ ব্যয়সীমা ২১ লাখ টাকা : নাসিক নির্বাচন

আগের সংবাদ

নতুন কারিকুলাম নিয়ে তালগোল : কাজ চলছে এনজিওর প্রেসক্রিপশনে > কমিটি থেকে ৪ বিশেষজ্ঞের পদত্যাগ > বই ছাপা হয়নি তবু পাইলটিং

পরের সংবাদ

তৈমূরের দলীয় পদ কেড়ে নিল বিএনপি

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়া তৈমূর আলম খন্দকারকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে বিএনপি। তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদে ছিলেন। তা থেকে পদচ্যুত হয়েছেন তিনি। তবে বিএনপির প্রাথমিক সদস্যপদ তার থেকেই যাচ্ছে।
গতকাল সোমবার দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত অব্যাহতিপত্র বিশেষ বাহকের মাধ্যমে তৈমূর আলম খন্দকারের কাছে পাঠানো হয়।
রিজভী আহমেদ বলেন, ওনার (তৈমূর আলম খন্দকার) নাম চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে। এটা দলের সিদ্ধান্ত। আওয়ামী লীগ সরকারের অধিনে কোনো নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত রয়েছে বিএনপির। তবে তৈমূরের কাছে পাঠানো চিঠিতে তাকে অব্যাহতি দেয়ার কোনো কারণ দেখানো হয়নি।
বিএনপির কেন্দ্রীয় এক নেতা বলেন, তৈমূর আলম খন্দকার দলের সিদ্ধান্ত মানেননি। কারণ দল এই সরকারের অধিনে স্থানীয় ও জাতীয় কোনো নির্বাচনে অংশ নিচ্ছে না। সেখানে ওনার মতো একজন উপদেষ্টা পরিষদের সদস্য হয়ে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে ব্যক্তিগতভাবে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন। সেই কারণে তাকে পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
২০১৬ সালে বিএনপির ষষ্ঠ জাতীয় সম্মেলনের পর তৈমূর আলম খন্দকারকে দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়। আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে হাতি প্রতীকে মেয়র প্রার্থী হয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়