মেয়র প্রার্থীদের সর্বোচ্চ ব্যয়সীমা ২১ লাখ টাকা : নাসিক নির্বাচন

আগের সংবাদ

নতুন কারিকুলাম নিয়ে তালগোল : কাজ চলছে এনজিওর প্রেসক্রিপশনে > কমিটি থেকে ৪ বিশেষজ্ঞের পদত্যাগ > বই ছাপা হয়নি তবু পাইলটিং

পরের সংবাদ

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ : পাসপোর্টের এক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে খুলনা বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের সাবেক পরিচালক (বর্তমানে ঢাকা বিভাগীয় অফিসে কর্মরত) মোহাম্মদ তৌফিকুল ইসলাম খানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থার প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান বাদী হয়ে গতকাল সোমবার সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন। তার বিরুদ্ধে ৫৮ লাখ ৩৮ হাজার ৬৬৩ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা (উপপরিচালক) মুহাম্মদ আরিফ সাদেক এ তথ্য জানান।
দুদক সূত্র জানায়, তৌফিকুলের বিরুদ্ধে অভিযোগ আসার পর প্রাথমিক অনুসন্ধানে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ রয়েছে বলে মনে হলে ২০১৯ সালের ২৮ নভেম্বর তার বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের নোটিস জারি করা হয়। পরবর্তীতে ২০২০ সালের ২২ জানুয়ারি ৪ কোটি ২৬ লাখ ৯০ হাজার ৩৯৪ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ এবং ২৫ লাখ টাকার দায়-দেনার ঘোষণা দাখিল করেন তিনি। অন্যদিকে দুদক অনুসন্ধানকালে তৌফিকুল ও তার পরিবারের ৫ কোটি ৩৪ লাখ ২৩ হাজার ৮১১ টাকার সম্পদের তথ্য পায়। এ হিসেবে তার বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ৫৮ লাখ ৩৮ হাজার ৬৬৩ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য প্রমাণিত হয়। এ কারণে তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারায় মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়