মেয়র প্রার্থীদের সর্বোচ্চ ব্যয়সীমা ২১ লাখ টাকা : নাসিক নির্বাচন

আগের সংবাদ

নতুন কারিকুলাম নিয়ে তালগোল : কাজ চলছে এনজিওর প্রেসক্রিপশনে > কমিটি থেকে ৪ বিশেষজ্ঞের পদত্যাগ > বই ছাপা হয়নি তবু পাইলটিং

পরের সংবাদ

জাইমাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য : ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কন্যা ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবং টকশো উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে ফের করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। গতকাল সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি ও বিএনপি নেতা মোহাম্মদ সাইদুর রহমান ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন। বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আদালত পরে আদেশ দিবেন জানান। এরপর মামলাটি গ্রহণের জন্য উপাদান না থাকায় আবেদনটি খারিজ করে দেন বিচারক। বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী আবু ইউসুফ সরকার বলেন, আমরা এ সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতে যাব।
মামলাটির আবেদনে বলা হয়, আসামি নাহিদ গত ১ ডিসেম্বর সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদের সাক্ষাৎকার গ্রহণ করেন, যা পরে মুরাদ তার ভেরিফাইড ফেসবুক পেজে প্রচার ও প্রকাশ করেন। সাক্ষাৎকার প্রদানকালে আসামি মুরাদ উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার এবং তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী এবং যে কোনো নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা ব্যবহার করেন। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচারের ফলে সমাজে তথা রাষ্ট্রের সর্বমহলে নেতিবাচক প্রতিক্রিয়া তৈরি হয়। জাইমা রহমানের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রকাশ এবং প্রচারের মাধ্যমে দেশে রাজনৈতিক সম্প্রদায়ের মধ্যে শত্রæতা, ঘৃণা, বিদ্বেষ ও মানহানি সৃষ্টির মাধ্যমে আসামিরা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৯/৩১/৩৫ ধারার অপরাধ করেছেন।
প্রসঙ্গত, এর আগে গত ১২ ডিসেম্বর ঢাকাসহ রাজশাহী, চট্টগ্রাম, সিলেট ও খুলনার আদালতে মামলার আবেদন করে বিএনপি সমর্থিত আইনজীবীরা। পরে সবকটি মামলার আবেদন খারিজ করে দেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়