মেয়র প্রার্থীদের সর্বোচ্চ ব্যয়সীমা ২১ লাখ টাকা : নাসিক নির্বাচন

আগের সংবাদ

নতুন কারিকুলাম নিয়ে তালগোল : কাজ চলছে এনজিওর প্রেসক্রিপশনে > কমিটি থেকে ৪ বিশেষজ্ঞের পদত্যাগ > বই ছাপা হয়নি তবু পাইলটিং

পরের সংবাদ

ক্রীড়াঙ্গনে করোনার হানা

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

করোনা ভাইরাসে দিশেহারা বিশ্ববাসী। প্রাণঘাতি এই ভাইরাসের কবল থেকে রেহায় পাচ্ছে না কেউ। কখন কোথায় কাকে অদৃশ্য করোনা ভাইরাস আক্রমণ করবে তা কেউ জানে না। এমনকি বহু সতর্কতার পরও ক্রীড়াঙ্গনে হানা দিয়েছে প্রাণঘাতি এই ভাইরাস। ক্রিকেট, ফুটবলেও পড়েছে করোনার প্রভাব। প্যারিসের ক্লাব পিএসজি ফুটবলার লিওনেল মেসি করোনা আক্রান্ত হয়েছেন। পিএসজির পক্ষ থেকে জানানো হয়েছে, সাতবারের ব্যালন ডিঅর জয়ী মেসিসহ মোট ৪ জন ফুটবলার করোনা আক্রান্ত। ৩ জানুয়ারি ফ্রেঞ্চ কাপে মেসিদের ম্যাচ ছিল ভেনেস অলিম্পিক ক্লাবের বিপক্ষে। তার আগে ফুটবলারদের নিয়মিত আরটি-পিসিআর টেস্ট করানো হয় পিএসজির পক্ষ থেকে। যেখানে জানা গেছে দলটির চারজন ফুটবলার করোনা আক্রান্ত। বাকি তিনজন হলেন লেফট ব্যাক হুয়ান বার্নাট, ব্যাকআপ গোলরক্ষক সার্জিও রিকো এবং ১৯ বছর বয়সি মিডফিল্ডার নাথান বিটুমাজালা। চারজনকেই সঙ্গে সঙ্গে আইসোলেশনে পাঠানো হয়েছে এবং যথাযথ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।
এদিকে ক’দিন আগে সফরকারী দলের ৮ জন খেলোয়াড় ও কর্মকর্তা করোনা পজিটিভ হওয়ায় স্থগিত করা হয়েছে পাকিস্তান-উইন্ডিজ ওয়ানডে সিরিজ। তাছাড়া অ্যাশেজ সিরিজে ইংল্যান্ড শিবিরে কয়েকজন করোনা আক্রান্ত হওয়ার পর অস্ট্রেলিয়া শিবিরেও হানা দিয়েছে ভাইরাসটি। সিডনি টেস্টে খেলার ঠিক আগ মুহূর্তে জানা যায় কোভিড-১৯ পজিটিভ হন অজি ব্যাটসম্যান ট্রাভিস হেড।
ফুটবলারও এই ভাইরাসে আক্রান্ত হওয়ায় ইংলিশ প্রিমিয়ার লিগে স্থগিত করা হয়েছে বেশ কিছু খেলা। সেই সঙ্গে এই ভাইরাসের থাবায় বিপর্যন্ত স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। তাদের প্রথম দলের অন্তত ৯ জন খেলোয়াড় স¤প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন। তবে দুজন সুস্থ হয়ে ফিরেছেন দলে। বাকি ৭ জন এখনো আইসোলেশনে আছেন।
এছাড়া ক’দিন আগে পাকিস্তানে পৌঁছেই দুসংবাদ পায় ক্যারিবিয়রা। প্রথমে করোনা আক্রান্ত হন ৩ জন। এরপর টি-টোয়েন্টি সিরিজ শেষ হতে না হতেই বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। তৃতীয় টি-টোয়েন্টির আগে আরো ৫ জন আক্রান্ত হলে দল করতেই হিমশিম খায় উইন্ডিজ ক্রিকেট বোর্ড। পরে টি-টোয়েন্টি সিরিজ শেষ করেই দুই বোর্ড ঘোষণা দেয় সিরিজ স্থগিত করার। ২০২২ সালের জুনে অনুষ্ঠিত হবে এই বাতিল হওয়া ওয়ানডে সিরিজটি।
এছাড়া সিডনিতে অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্ট ঘিরে শঙ্কা বাড়ছেই। ইংলিশ শিবিরে করোনার খবর পাওয়া গেলেও তৃতীয় টেস্টটি মাঠে গড়িয়েছিল। এবার করোনা হানা দিল অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমেও। ব্যাটার ট্রাভিস হেড করোনা পজিটিভ হওয়ায় অস্ট্রেলিয়া দলের মেলবোর্ন থেকে সিডনির ফ্লাইট বিলম্বিত হয়। তার রিপ্লেসমেন্ট হিসেবে থাকা উসমান খাজা সুযোগ পেয়েছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, রুটিন টেস্টে হেডের করোনা পজিটিভ হওয়ার খবর। তার মধ্যে কোনো উপসর্গ নেই। তাছাড়া দলে আরো করোনার শঙ্কায় মিচেল মার্শ, নিক ম্যাডিসন এবং জশ ইংলিশকে তড়িঘড়ি করে স্কোয়াডে যোগ করেছে অস্ট্রেলিয়া।
এদিকে করোনার হানা দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে। ইউরোপে নতুন করে সংক্রমণ বাড়ার প্রভাব এরই মধ্যে পড়তে শুরু করেছে ইপিএলে। একের পর এক ম্যাচ স্থগিত করতে গিয়ে সবশেষ লেস্টার-টটেনহ্যাম আর ম্যানচেস্টার ইউনাইটেড-ব্রাইটনের ম্যাচটি বন্ধ করতে বাধ্য হয় আয়োজকরা। গেলো সপ্তাহে ফুটবলারসহ ১৩ জন করোনা আক্রান্ত হয় টটেনহ্যামের। কোচ কন্তেও তুলে ধরেন দলের ভয়াবহতার কথা। ম্যানচেস্টার ইউনাইটেডের দুটি ম্যাচ স্থগিত করা হলেও দলের অবস্থা এতটা খারাপ না। দলের কয়েকজন ফুটবলার আর স্টাফ করোনা আক্রান্ত হওয়ার ফলে ২৪ ঘণ্টার জন্য বন্ধ করে দেয়া হয় ক্লাবটির ট্রেনিং সেন্টার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়