মেয়র প্রার্থীদের সর্বোচ্চ ব্যয়সীমা ২১ লাখ টাকা : নাসিক নির্বাচন

আগের সংবাদ

নতুন কারিকুলাম নিয়ে তালগোল : কাজ চলছে এনজিওর প্রেসক্রিপশনে > কমিটি থেকে ৪ বিশেষজ্ঞের পদত্যাগ > বই ছাপা হয়নি তবু পাইলটিং

পরের সংবাদ

কবরে শ্রদ্ধা শেষে হানিফ : সৈয়দ আশরাফ ছিলেন দুঃসময়ে অকুতোভয়

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী গতকাল সোমবার যথাযথভাবে পালিত হয়। এ উপলক্ষে রাজধানী এবং প্রয়াত নেতার পৈতৃক গ্রামের বাড়ি ও নির্বাচনী এলাকা কিশোরগঞ্জে নানা কর্মসূচি পালন করা হয়। সকালে রাজধানীর বনানী কবরস্থানে সৈয়দ আশরাফুল ইসলামের কবরে ‘সৈয়দ আশরাফ স্মৃতি সংসদ’সহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি, সংসদ সদস্য রুবিনা মীরা, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির সদস্য আনোয়ারুল কবির প্রমুখ।
মাহবুব-উল আলম হানিফ বলেন, বাংলাদেশের রাজনীতিতে সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন একজন অত্যন্ত সজ্জন ও সৃজনশীল মানুষ। তার আচরণ, কথাবার্তা ছিল পরিশীলিত। দুঃসময়ে তিনি ছিলেন অকুতোভয়। জাতির অনেক ক্রান্তিলগ্নে তার ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি রাজনৈতিক অঙ্গনে কখনো কারো মনে আঘাত দিয়ে কথা বলেননি। কোনো দিন কোনো কটূক্তি করেছেন এমন নজির নেই। একজন মানুষের মধ্যে যে সভ্য আচার-আচরণ থাকা উচিত, সেগুলো সৈয়দ আশরাফের কাছ থেকে অনুকরণীয়। তিনি আরো বলেন, ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময় যখন দুই নেত্রীকে গ্রেপ্তারের মধ্য দিয়ে দেশের রাজনীতিতে ষড়যন্ত্র শুরু হয়, সেই সময়ে সৈয়দ আশরাফ যে ভূমিকা পালন করেছিলেন বাংলাদেশের ইতিহাসে তা স্মরণীয় হয়ে থাকবে।
একই সময় সৈয়দ আশরাফুল ইসলামের পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন তার বোন কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর। সৈয়দ আশরাফুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। এছাড়া শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।
প্রসঙ্গত, ২০১৯ সালের ৩ জানুয়ারি থাইল্যান্ডের ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৬৮ বছর বয়সি সৈয়দ আশরাফ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়