মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

লঞ্চে আগুন : মারা গেছে দগ্ধ শিশু তামিমও

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তামিম (১০) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল রবিবার সন্ধ্যা ৬টার দিকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) চিকিৎসাধীন অবস্থায় তার মত্যু হয়। ঝালকাঠির লঞ্চ দুর্ঘটনায় দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হয়েছিল সে।
মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, শিশুটির শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়েছিল। তার শ্বাসনালি পুড়ে গিয়েছিল। প্রথম থেকেই তাকে আইসিইউতে রাখা হয়। অবস্থার অবনতি হলে পরবর্তী সময়ে নেয়া হয় লাইফ সাপোর্টে। সেখানেই চিকিৎসাধীন থাকার পর গতকাল সন্ধ্যায় তার মৃত্যু হয়েছে। তিনি আরো জানান, এ ঘটনায় আরো একজনকে আইসিইতে রাখা হয়েছে। আর সব মিলিয়ে ভর্তি রয়েছে ১৩ জন। এর আগে গত বুধবার সন্ধ্যায় আইসিইউতে মৃত্যু হয় শাহিনুর খাতুন স্বপ্না (৪০) নামে এক নারীর। আর ঘটনার পরদিন

রাতে ইনস্টিটিউটে মারা যায় চিকিৎসাধীন হাবিব খান (৪৫) নামে একজন।
মৃত তামিমের আত্মীয় মো. মামুন জানান, তামিম তার মা-বাবার সঙ্গে বরগুনা সদরে থাকতো। তার নানার বাড়ি ঢাকার কেরানীগঞ্জের সুবাড্ডা এলাকায়। ঘটনার ১০-১২ দিন আগে মা জিয়াসমিন (২৮) ও ছোট বোন মাহিনুরের (৬) সঙ্গে নানার বাড়িতে যায় তারা। একসঙ্গে বরগুনায় ফেরার সময় লঞ্চে দুর্ঘটনার শিকার হয় তারা। তিনি আরো জানান, প্রথমে দগ্ধ অবস্থায় তাদের বরিশাল মেডিকেলে নেয়া হয়েছিল। সেখান থেকে তাদের ৩ জনকে ঢাকায় নিয়ে আসার পথে মাওয়া ঘাটে তামিমের বোন মাহিনুরের মৃত্যু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়