মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

রূপগঞ্জে বালু ভরাট নিয়ে দুপক্ষের উত্তেজনা

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : রূপগঞ্জে একটি প্রতিষ্ঠানের কাজের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় এক পক্ষ আরেক পক্ষের ২৫টি মোটরসাইকেলসহ দুটি প্রাইভেট কার ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় উভয় পক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী। গতকাল রবিবার দুপুরে উপজেলার দাউদপুর ইউনিয়নের জিন্দা এলাকায় ঘটে এ ঘটনা।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, জিন্দা, টেকদাসেরদিয়া, কালনি, বড় আমদিয়া মৌজা এলাকায় মেরিন সিটি নামের একটি আবাসন প্রকল্প গড়ে তোলা হয়েছে। ওই প্রতিষ্ঠানের বালু ভরাট, রাস্তা নির্মাণসহ উন্নয়ন কাজ পায় দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টারসহ তার লোকজন। ওই উন্নয়ন কাজের দাবি করেন জিন্দা এলাকার সাবেক মেম্বার বিল্লাল হোসেন ও তার লোকজনও। আর এ কাজের আধিপত্য নিয়ে বেশ কয়েক দিন ধরেই দুই পক্ষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।
রবিবার সকালে প্রতিষ্ঠানে বালু ভরাটসহ উন্নয়ন কাজ করতে গেলে নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টারের লোকজনের ওপর ক্ষিপ্ত হয় বিল্লাল হোসেনসহ তার লোকজন। খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উভয় পক্ষকে শান্ত করে মীমাংসার চেষ্টা চালায়। একপর্যায়ে দুপুর সাড়ে ১২টার দিকে থানা পুলিশের উপস্থিতিতেই বিল্লাল হোসেনসহ তার লোকজন ধারালো ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টারের লোকজনের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় হামলাকারীরা ২৫টি মোটরসাইকেল ও দুটি প্রাইভেট কার ভাঙচুর করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়