মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

রাষ্ট্রপতির সংলাপ : আইনি প্রক্রিয়ায় শক্তিশালী ইসি চায় গণফোরাম

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মানুষ যাতে স্বাচ্ছন্দ্যে ও নির্ভয়ে নির্বিঘেœ ভোট দিতে পারে সেজন্য আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে নির্বাচন কমিশন গঠনের দাবি জানিয়েছে গণফোরাম। গতকাল রবিবার নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ডাকা সংলাপে অংশ নিয়ে এ দাবি জানায় রাজনৈতিক দলটি।
সংলাপে গণফোরামের নির্বাহী সভাপতি ও সংসদ সদস্য মোকাব্বির খানের নেতৃত্বে গণফোরামের ৮ সদস্যের প্রতিনিধিদল অংশ নেয়। সংলাপে অংশ নেয়া অন্য সদস্যরা হলেন- দলটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আ ও ম শফিক উল্লাহ, কেন্দ্রীয় কমিটির সদস্য মোশতাক আহমেদ, ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ তালুকদার, এডভোকেট সুরাইয়া বেগম, এডভোকেট সেলিম আকবর, এডভোকেট আব্দুর রহমান জাহাঙ্গীর এবং শাহ নুরুজ্জামান।
সংলাপ শেষে মোকাব্বির খান জানান, অতীতে সার্চ কমিটির মাধ্যমে গঠিত ইসি জনগণের প্রত্যাশা পূরণ করতে পারেনি। তাই আইনি প্রক্রিয়ার মাধ্যমে শক্তিশালী ইসি গঠনের আহ্বান জানানো হয়েছে। সংলাপে বিএনপির যোগদান না করার প্রসঙ্গে মোকাব্বির খান বলেন, কারা সংলাপে এলো না এলো, সেটা আমাদের বিষয় না। আমরা এসেছি ১৭ কোটি মানুষের কথা বলতে। অসুস্থতার কারণে ড. কামাল এই সংলাপে যোগ দিতে পারেননি বলে জানিয়েছেন মোকাব্বির খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়