মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

যুব উন্নয়ন কর্মকর্তা পদে অনিয়ম : তদন্তে ৩ সদস্যের কমিটি

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যুব উন্নয়ন অধিদপ্তরের উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা পদে চলতি দায়িত্ব দেয়ার ক্ষেত্রে গুরুতর অনিয়ম হয়েছে এমন অভিযোগের বিষয়টি তদন্ত করার জন্য তিন সদস্যের কমিটি গঠন করেছে জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।
গতকাল রবিবার জাতীয় সংসদে অনুষ্ঠিত বৈঠকে এ নিয়োগের বিষয়ে গুরুতর অনিয়ম তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য কমিটির সদস্য এ এম নাঈমুর রহমানকে আহ্বায়ক এবং জুয়েল আরেং ও জাকিয়া তাবাসসুমকে সদস্য করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তাদের দ্রুত তদন্ত করে স্থায়ী কমিটিতে আগামী বৈঠকে রিপোর্ট দেয়ার কথা বলা হয়েছে।
গতকাল একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠক কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, আব্দুস সালাম মুর্শেদী, জুয়েল আরেং, এ এম নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম বৈঠকে অংশ নেন।
অভিযোগে বলা হয়, মন্ত্রণালয়কে পাশ কাটিয়ে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে গত ২৫ নভেম্বর যুব উন্নয়ন অধিদপ্তর থেকে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা (দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা) পদে ১১২ জন সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাকে (তৃতীয় শ্রেণির পদ) চলতি দায়িত্বে পদায়ন করা হয়। কিন্তু এটি করতে গিয়ে শত শত সিনিয়র কর্মকর্তাকে অন্যায়ভাবে বাদ দেয়া হয়েছে। যদিও এর আগে গত ১৯ মে ১ হাজার ১২৩ জন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার জ্যেষ্ঠতা তালিকা চূড়ান্ত করা হয়।
এদিকে এ বিষয়ে গত ২৮ অক্টোবর যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালককে একটি চিঠি দেয়া হয়। এতে সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা পদে পদোন্নতিযোগ্য শূন্য পদের আলোকে সরকারি কর্মকমিশন সচিবালয়ের চেকলিস্ট অনুযায়ী স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব ১০ নভেম্বরের মধ্যে মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়।
কিন্তু পূর্ণাঙ্গ প্রস্তাব পাঠানোর আগেই জ্যেষ্ঠতা লঙ্ঘন করে পদোন্নতির পদে চলতি দায়িত্বে পদায়ন করায় উল্লিখিত অভিযোগের বিষয়টি সামনে আসে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়