মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

মির্জা ফখরুল : মামলা এখন সরকারের বড় অস্ত্র

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিরোধীদের দমনে মামলা এখন সরকারের বড় অস্ত্র বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির কর্মসূচিতে জন¯্রােতে ভীত হয়ে সরকার নেতাকর্মীদের বিরুদ্ধে আবারো মামলা দিচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।
খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ৩২ জেলায় অনুষ্ঠিত কর্মসূচিতে পুলিশি হামলার ঘটনা তুলে ধরে গতকাল রবিবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মশিউর রহমান, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও ঢাকা মহানগরের সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন উপস্থিত ছিলেন।
ফখরুল বলেন, সারাদেশের ৩২টি জেলায় শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি এর মধ্য দিয়ে যে দাবি আদায়ের প্রক্রিয়া আমরা শুরু করেছি এতে ভীত হয়ে সরকার গণতান্ত্রিক শক্তির উপরে আক্রমণের পর আক্রমণ চালিয়ে যাচ্ছে, হামলা করছে, গুলিবর্ষণ করছে, গায়েবি মামলা দিচ্ছে। এসব কর্মসূচিগুলোর মধ্য দিয়ে এটা প্রমাণিত হয়েছে, এই দেশের জনগণ একবারো চায় না, এই অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকুক এবং এভাবে গণতন্ত্রকে ধ্বংস করুক।
সিরাজগঞ্জ, হবিগঞ্জ, ফেনী, টাঙ্গাইল, ঠাকুরগাঁও, গাজীপুর, ঝিনাইদহসহ বিভিন্ন জেলায় অনুষ্ঠিত সমাবেশগুলোতে পুলিশি বাধা ও হামলার ঘটনা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, অতীতের মতো নির্যাতন, গুম, খুন ও গুলিবর্ষণের মধ্য দিয়ে তারা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার সংগ্রাম ব্যাহত করতে চায়। খালেদা জিয়ার মুক্তির দাবিতে পরবর্তী কর্মসূচি স্থায়ী কমিটির আজকের বৈঠকে নেয়া হবে বলে জানান বিএনপি মহাসচিব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়