মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

মারিয়াদের অর্জনে উচ্ছ¡সিত প্রধানমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বয়সভিত্তিক ফুটবলে বাংলাদেশের মেয়েরা সব সময়ই ভালো করে আসছে। আগেও মারিয়া মান্ডা ও আঁখি খাতুনদের দুর্দান্ত নৈপুণ্যে সাফল্য এসেছে। এবার ঢাকার মাঠে সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছে লাল-সবুজের প্রতিনিধিরা। অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। শুধু কি তাই, গোটা টুর্নামেন্টে একটি গোলও হজম করেনি স্বাগতিকরা। গতকাল এমন জয়ের সুবাদে মারিয়া ও আঁখিরা পেলেন প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সাক্ষাৎ। এদিন অর্থনীতি সম্পদ বিভাগ (অর্থ মন্ত্রণালয়) কর্তৃক আয়োজিত ‘উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন অনুষ্ঠানে’ প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি উপস্থিত ছিলেন। তিনি মারিয়াদের এই অর্জনে বেশ উচ্ছ¡াস প্রকাশ করেন। উক্ত অনুষ্ঠানে মারিয়ার বক্তব্য বেশ উপভোগ করেছেন প্রধানমন্ত্রী। হাসিমুখে দুই বার হাতে তালিও দিয়েছেন। এই অনুষ্ঠানে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের খেলোয়াড় ও কর্মকর্তারা আমন্ত্রিত ছিলেন। নারী দল ট্রফি নিয়ে এই অনুষ্ঠানে গিয়েছিল। আঁখি খাতুনের হাতে ছিল গৌরবময় ট্রফি। মারিয়া লিখিত বক্তব্য পাঠ করেন প্রধানমন্ত্রীর উদ্দেশে। ফুটবলার ছাড়াও এই অনুষ্ঠানে বাফুফের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ফিফা, এএফসি সদস্য ও বাফুফে নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।
এদিকে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে শুরু থেকে শেষ পর্যন্ত দারুণ খেলেছে বাংলাদেশের মেয়েরা। এমনকি ফাইনালে নাটকীয় ম্যাচে ফেভারিট ভারতকে ১-০ গোলে হারিয়েছে মারিয়া বাহিনী। শাহেদা আক্তার রিপা, মনিকা ও আঁখিরা একের পর এক আক্রমণে গোটা ম্যাচে ভারতের রক্ষণের ওপর দিয়ে ঝড় বইয়ে দিয়েছে। লাল-সবুজের খেলা দেখতে প্রচুর দর্শক ছিল মাঠে। মেয়েরাও চমৎকার খেলা উপহার দিয়েছে দেশের ফুটবলপ্রেমীদের। ভালো অনুশীলনের কারণে ম্যাচে ফিটনেস পার্থক্য গড়ে দিয়েছে। অভিজ্ঞ কিছু খেলোয়াড় ছিল, যারা ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। এই সাফল্যে বাংলাদেশের মেয়েদের ফুটবল আরো এগিয়ে যাবে। গতকাল অর্থনীতি সম্পদ বিভাগ (অর্থ মন্ত্রণালয়) কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে দলের অধিনায়ক মারিয়া প্রধানমন্ত্রীর উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আমরা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল, আমরা আপনার কাছে কৃতজ্ঞ। মাননীয় প্রধানমন্ত্রীর জন্য সারাদেশে নারীরা এগিয়ে যাচ্ছে। আমরাও আপনার কল্যাণে বিভিন্ন সুযোগ-সুবিধা পাচ্ছি। দেশের হয়ে খেলতে পেরেছি এবং সবচেয়ে বড় বিষয় হলো আমরা আপনার জন্য চ্যাম্পিয়নশিপ জিতে নিয়ে আসছি। মাননীয় প্রধানমন্ত্রী আপনার সঙ্গে আমাদের দেখা হয়নি। আমাদের খুব ইচ্ছা আমরা চ্যাম্পিয়নরা আমাদের চ্যাম্পিয়ন অব দ্য আর্থ এর সঙ্গে একবার দেখা করব।
নিশ্চয়ই আপনি আমাদের আপনাকে সশরীরে ধন্যবাদ দেয়ার সুযোগটা করে দিবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়