মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

মধুখালীর ডুমাইনে সড়ক ভেঙে চরম জনদুর্ভোগ

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিভাষ দত্ত, ফরিদপুর থেকে : মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের ডুমাইন রামলাল উচ্চ বিদ্যালয়ের মোড়ে সড়ক ভেঙে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। রাস্তা ভেঙে খাদে চলে যাওয়ায় ব্যস্ততম এই সড়কে দিনের পর দিন জনদুর্ভোগ বেড়েই চলেছে। ঘটছে বড় ধরনের দুর্ঘটনাও।
সরজমিন দেখা গেছে, ডুমাইন বাজার ও রামলাল উচ্চ বিদ্যালয়ের সংযোগ হয়ে সড়কটি ঢাকা-খুলনা হাইওয়ে মহাসড়কে মিলেছে। বৃষ্টিতে সড়কের এক পাশের ছোট-বড় মিলিয়ে ১৫টি গাছ নিয়ে ধসে যাওয়ায় বিপজ্জনক গর্তের সৃষ্টি হয়েছে। এসব সড়কে কোমলমতি শিশুদের জন্য বিদ্যালয়ে যেতে রয়েছে প্রচুর ঝুঁকি। ওই এলাকার বাসিন্দা মো. রিফাত জানান, রাস্তাটি ভেঙে ভয়ানক গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তাটি দিয়ে কয়েকটি গ্রামসহ বালিয়াকান্দী উপজেলায় লোক যাওয়া-আসা করে। এছাড়াও হঠাৎ করে অপরিচিত কেউ বাইরে থেকে এই সড়কে এলে বিপদে পড়তে হয়।
ভ্যান চালকেরা বলেন, রাতের দিকে মোটরবাইক নিয়ে অনেকেই খাদে পড়ে যায়, আমাদেরও ভ্যান নিয়ে যাওয়া-আসা বিপজ্জনক।
এ বিষয়ে ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খুরশীদ আলম-মাসুম বলেন, এলজিআরডি অফিসের সঙ্গে এ বিষয়ে জানানো হয়েছে। যত দ্রুতসম্ভব চলাচলের উপযোগী করে তোলা হবে। তবে জানুয়ারির দিকে কাজ শুরু হতে পারে। উপজেলা এলজিইডির প্রকৌশলী মো. রফিকুল ইসলাম জানান, সড়কটি সম্পর্কে আমরা জানতে পেরেছি। আমরা সংস্কার করার জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেছি। আশা করছি, অতিদ্রুতই সংস্কার হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়