মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

ভাঙ্গায় ওসির ওয়ারলেসের আঘাতে ইজিবাইকের চালক আহত

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : ভাঙ্গায় গতকাল রবিবার দুপুরে হাইওয়ে পুলিশের ওসির ওয়ারলেসের আঘাতে ইজিবাইকচালক হৃদয় মাতুব্বর (২০) গুরুতর আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। সে পৌর সদরের কাপুরিয়া সদরদী গ্রামের পাঞ্জু মাতুব্বরের ছেলে এবং পেশায় একজন ইজিবাইকচালক। পুলিশ ও স্থানীয় জনতা আহত হৃদয়কে উদ্ধার করে ভাঙ্গা হাসপাতালে ভর্তি করে। মাথায় গুরুতর আঘাত লাগায় উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
হৃদয়ের আহতদের খবর ইজিবাইক চালকদের মধ্যে ছড়িয়ে পড়লে ইজিবাইকচালক ও স্থানীয় লোকজন দুপুর ২টার সময় মহাসড়ক অবরোধ করে রাখে। অবরোধকারীরা পুলিশের চাঁদাবাজি বন্ধ ও অভিযুক্ত ওসির বিচার দাবি করে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এ সময় সড়কের দুপাশে শত শত যানবাহন আটকা পড়ে যায়। ঘণ্টাব্যাপী চলা অবরোধের কারণে চরম ভোগান্তিতে পড়ে সড়কে চলাচলকারী যাত্রীসাধারণ। খরব পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরোধকারীদের সঙ্গে আলোচনা সাপেক্ষে যান চলাচল স্বাভাবিক করে।
জানা গেছে, সকালে ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের একটি দল নিয়ে থানার ওসি জাহাঙ্গীর আলম ইজিবাইক জব্দের অভিযানে নামেন। দুপুুরে ভাঙ্গা হাসপাতাল মোড়ে হৃদয়ের ইজিবাইকটি জব্দ করে পুলিশ।
এ সময় হৃদয়ের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডাসহ হাতাহাতি হয়। সেসময় ওসির হাতে থাকা ওয়ারলেসের আঘাত হৃদয়ের মাথায় লাগে।
সেসময় হৃদয় মাটিতে লুটিয়ে পড়লে পুলিশ ও স্থানীয় জনতা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয়দের সঙ্গে আলোচনা করেন। পুলিশকে উপেক্ষা করে দুপুরেই শত শত ইজিবাইকচালক ও স্থানীয় জনতা হাইওয়ে থানার চাঁদাবাজি বন্ধ ও অভিযুক্ত ওসির বিচারের দাবিতে সড়ক অবরোধ করে।
এ ব্যাপারে অভিযুক্ত হাইওয়ে থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, দুপুরে আমি নিজেই সঙ্গীয় ফোর্স নিয়ে অবৈধ ইজিবাইক জব্দের জন্য সড়কে অবস্থান করি।
বেশ কয়েকটি ইজিবাইক জব্দের পরই হৃদয় নামক এক যুবকের ইজিবাইক জব্দ করি। হৃদয় হঠাৎ উত্তেজিত হয়ে পুলিশের ওপর চড়াও হয়। সেসময় পুলিশ ও ইজিবাইক চালকের হাতাহাতির সময় আমার হাতে থাকা ওয়ারলেসের আঘাত পায় সে। এরপরই সব ইজিবাইকচালক একত্রিত হয়ে আমাদের বিরুদ্ধে অবস্থান নেয়। আমরা আমাদের দায়িত্ব পালন করেছি মাত্র।
বিষয়টি নিয়ে ভাঙ্গা লোকাল থানার উপপরিদর্শক আজাদ জানান, ওসির ওয়ারলেসের আঘাতে চালক আহতের খবরে আমরা হাসপাতালে পৌঁছে আহত হৃদয়ের জবানবন্দি রেকর্ড করি।
পরবর্তী সময়ে সড়কে ইজিবাইকচালক ও স্থানীয়রা সড়ক অবরোধ করলে তাদের সঙ্গে আলোচনা করা হয়েছে। সঠিক তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রদান করায় তারা অবরোধ তুলে নেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়