মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

বিমানের পাইলটদের অফিস উপস্থিতি বাধ্যতামূলক

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলটদের অফিস উপস্থিতি বাধ্যতামূলক করা হয়েছে। অফিসে শতভাগ হাজিরার বিষয়টি নিশ্চিত করতে গেটে ফেস আইডি মেশিনে চেহারা দেখাতে হবে। এবারই প্রথম পাইলটদের উপস্থিতি নিশ্চিত করতে এত কঠোর ব্যবস্থা নেয়া হলো। গতকাল রবিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রশাসন পরিদপ্তর থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়। এই আদেশটি অবিলম্বে কার্যকর হবে।
বিমানের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দীন আহমেদ স্বাক্ষরিত আদেশে বলা হয়, নির্বাহী পদে দায়িত্ব পালনকারী পাইলটদের ফ্লাইট ডিউটি সম্পন্ন শেষে বেইজে আসার নিয়ম অনুযায়ী বিশ্রাম নিয়ে যথাসময়ে অফিসে উপস্থিত থাকতে হবে এবং ফেস আইডি মেশিনের মাধ্যমে হাজিরা নিশ্চিত করতে হবে।
বিমানের সব পরিচালক, মহাব্যবস্থাপক (জিএম), উপমহাব্যবস্থাপক (ডিজিএম), ব্যবস্থাপক, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সব ইনচার্জদের কাছে আদেশের অনুলিপি পাঠানো হয়েছে।
বিমানের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পাইলটদের মধ্যে অফিসের উপস্থিতিতে অনীহা দেখা গেছে।
এছাড়াও করোনা পরিস্থিতিতে বেতন কর্তন, পরবর্তী সময়ে সমন্বয় না করা নিয়ে পাইলটদের একাধিকবার আল্টিমেটাম দেয়ার ঘটনা ঘটেছে। বেশ কয়েকবার পাইলটরা প্রয়োজনের সময় ফ্লাইট পরিচালনায় অস্বীকৃতিও জানিয়েছেন। এতে রাষ্ট্রীয় এই বিমান সংস্থাটি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। সর্বোপরি পাইলটদের আচরণে নিয়মশৃঙ্খলার অভাব দেখা গেছে। তাদের মধ্যে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বিমান বেশ কয়েকটি সিদ্ধান্ত নিয়েছে। তার মধ্যে পাইলটদের অফিসে উপস্থিতির বিষয়টি নিশ্চিত করা অন্যতম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়