মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

তা র কা লা প : দর্শকদের কাছে সব সময় কৃতজ্ঞ

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকাই সিনেমার অন্যতম ব্যস্ত
নায়ক সিয়াম আহমেদ। আগামী
৭ জানুয়ারি তার অভিনীত নতুন সিনেমা ‘শান’ মুক্তি পাচ্ছে। নতুন সিনেমাসহ অন্যান্য বিষয় নিয়ে
কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন রোমান রায়
গতবারের মতো এবারো পাঠক জরিপে মেরিল-প্রথম আলো সেরা অভিনেতার পুরস্কার পেলেন, আপনার অনুভূতি কেমন?
দর্শকদের জন্য সেরা অভিনেতার পুরস্কার পেলাম এটা তো অবশ্যই ভালো লাগার। আমরা তো তাদের জন্যই কাজ করি। তারা আমাদের কাজকে গ্রহণ করছেন, কাজ নিয়ে তাদের মতামত দিচ্ছেন, আমার কাজের জায়গায় ইমপ্রæভ করার সুযোগ দিচ্ছেন তার জন্য দর্শকদের কাছে সবসময় কৃতজ্ঞ। তারা আমাকে সাপোর্ট না দিলে, আমার স্বতঃস্ফূর্তভাবে কাজ করা কখনো সম্ভব হতো না। আমি যখনই যে কাজটা করি তাদের কথাই মাথায় রেখেই করি। যেহেতু পর পর দুই বার পুরস্কারটি পেলাম, সেহেতু দর্শকরা আমার কাছে আরো ভালো কিছু প্রত্যাশা করছেন।

নতুন বছরের প্রথম সপ্তাহে আপনার সিনেমা ‘শান’ মুক্তি পাচ্ছে, সিনেমাটি নিয়ে আপনার প্রত্যাশা কেমন?
আমি দর্শকদের সঙ্গে সিনেমা হলে ‘শান’ দেখার জন্য অপেক্ষা করছি। কারণ দর্শকরা যে ধরনের বিনোদনে ভরপুর সিনেমা দেখতে চান ‘শান’ সেভাবেই নির্মিত হয়েছে। নাচ, গান, রোমান্স, পারিবারিক, অ্যাকশন সব আছে। আমরা তাদেরকে বিনোদন দেয়ার জন্যই কাজ করি। আমরা চাই তারা সিনেমা হলে আসুক সিনেমা দেখুক। এই সিনেমায় গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে মানবপাচার ও মানুষের দেহের অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রি করে দেয়ার সঙ্গে জড়িত মানুষগুলো অসৎ পথে বড়লোক হতে চায় এগুলো। আমরা চাইলেও তাদেরকে বলে সঠিক পথে ফেরাতে পারব না। কিন্তু আমরা একটা সিনেমাতে সেটাকে যদি সুন্দরভাবে দেখাতে পারি তাহলে ওই বার্তাটা অনেক বেশি মানুষের কাছে পৌঁছান সম্ভব। এই জিনিসটাই আমাদের মাথায় ছিল।

প্রচার-প্রচারণায় অংশ নিচ্ছেন কেমন?
ছবি মুক্তির আগ পর্যন্ত এবং মুক্তির পরও আমাদের ইচ্ছে আছে যতটা পারা যায় দর্শকের কাছাকাছি যাওয়া। বিভিন্ন মাধ্যমে চেষ্টা করব প্রচারণা করার। শুধুমাত্র যে ডিজিটাল মাধ্যমে করব তা নয়। আমাদের চেষ্টা থাকবে তাদের কাছে যেন আমরা স্বশরীরে পৌঁছাতে। আমরা কিছুদিন আগে টিএসসিতে ছবিটির প্রচারণায় গিয়ে ছিলাম, তখন যে দর্শকদের এত ভালোবাসা পাব কল্পনাও করতে পারিনি। এটা ভালো লাগার কাজ করে যে সবাই এখন সিনেমাটার নামও জানে। সবার মধ্যে একটা প্রত্যাশাও তৈরি হয়েছে যে একটা ভালো সিনেমা আসতে চলেছে। শ্যামলী সিনেমা হলে যখন আমি ‘মৃধা বনাম মৃধা’ দেখছিলাম তখন বিরতির সময় ‘শান’-এর ট্রেলার দেখাচ্ছিল তখন আমি সবকিছু বাদ দিয়ে ভালো করে সেটা দেখছিলাম। বড় পর্দায় দেখে আমার খুব ভালো লাগছিল। তখন দর্শকও উৎফুল্ল হচ্ছিল। আশা করছি সেই আনন্দটাও দর্শকদের দিতে পারব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়