মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

চাঁদপুর শহররক্ষা বাঁধে ভাঙন আতঙ্কে হাজারো পরিবার

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরের শহর রক্ষা বাঁধে ভাঙন দেখা দিয়েছে। গতকাল রবিবার ভোর ৬টায় চাঁদপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের বড় স্টেশন টিলাবাড়ী এলাকায় লঞ্চঘাটের পশ্চিম দিকে বাঁধের ২৫ মিটার এলাকার সিসি ব্লক নদীতে ধসে পড়ে। এতে স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন।
স্থানীয়রা জানান, রবিবার ভোরে হঠাৎ শহররক্ষা বাঁধে ভাঙন দেখা দেয়। দ্রুতই বিষয়টি তারা স্থানীয় সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করেন।
স্থানীয় আলমগীর, রফিক, জহির উল্লাহসহ কয়েকজন জানান, সকালে হঠাৎ করে ব্লক দেবে যাচ্ছে বলে মানুষ ছোটাছুটি শুরু করেন। সিসি ব্লক ধসে পড়ায় বাঁধে ফাটল দেখা দিয়েছে।
ফাটল স্থানের আশপাশে প্রায় হাজারো পরিবারের লোকজন বসবাস করেন। তারা সবাই আতঙ্কে রয়েছেন।
ভাঙনের খবর পেয়ে ওই এলাকা পরিদর্শন করেছেন চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও স্থানীয় পৌর মেয়র। তলিয়ে যাওয়া অংশ দ্রুত মেরামতের কাজ শুরু করা হবে বলে জানান চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের এই কর্মকর্তা।
চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মো. মামুন হাওলাদার বলেন, শহররক্ষা বাঁধের ২৫ মিটার এলাকার সিসি ব্লক নদীতে দেবে গেছে।
নদী শান্ত থাকায় বড় ধরনের কোনো ঝুঁকির আশঙ্কা নেই। আজ সোমবার থেকে ভাঙন প্রতিরোধে বালিভর্তি জিও ব্যাগ ও সিসি ব্লক ফেলা শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়