মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

ঘোড়াঘাটের চার ইউপিতে নৌকা পেলেন যারা

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : আগামী ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী ঘোষণা করা হয়েছে। গত শনিবার মনোনয়ন বোর্ডের সভা শেষে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করে ক্ষমতাসীন দল। চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন ঘোড়াঘাট উপজেলার ১নং বুলাকীপুর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সদের আলী, ২নং পালশা ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান কাজী মাকসুদুর রহমান লাবু চৌধুরী, ৩নং সিংড়া ইউনিয়নে সিংড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মান্নান মণ্ডল ও ৪নং ঘোড়াঘাট ইউনিয়নে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান ভুট্টু পেয়েছেন দলীয় মনোনয়ন। ২০১৬ সালে এই চারটি ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সেই নির্বাচনেও এই ৪ জন প্রার্থীকেই মনোনয়ন দিয়েছিল আওয়ামী লীগ। এবারের নির্বাচনেও তারাই পুনরায় পেলেন নৌকা প্রতীক।
২০১৬ সালের ওই নির্বাচনে ৪টি ইউনিয়নের মধ্যে শুধুমাত্র সিংড়া ইউনিয়নে জয়লাভ করতে পেরেছিল আওয়ামী লীগ। বাকি ৩টির মধ্যে বুলাকীপুর এবং ঘোড়াঘাট ইউনিয়নে জয়লাভ করেছিল বিএনপির প্রার্থী এবং পালশা ইউনিয়নে জয়লাভ করেছিল আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. কবিরুল ইসলাম প্রধান।
গত নির্বাচনে দলীয় প্রার্থীদের পরাজয়ের কারণ হিসেবে উপজেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা বলেন, গত ২০১৬ সালের নির্বাচনে ৪টি ইউনিয়নেই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিল। এ কারণে দলের মনোনীত প্রার্থীদেরকে পরাজয় বরণ করতে হয়েছে। তারা বলছে, এবার মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের সঙ্গে একাধিকবার আলোচনা ও সমন্বয় করা হয়েছে। আশা করছি দলের সিদ্ধান্তের বাইরে কেউ সিদ্ধান্ত নেবে না। আমাদের বিশ্বাস এবার কেউই বিদ্রোহী প্রার্থী হবে না। অন্যান্য আওয়ামী লীগের নেতারা বিদ্রোহী না হলে ৪টি ইউনিয়নেই নৌকার প্রার্থী জনগণের স্বতঃস্ফূর্ত বিপুল ভোট পেয়ে নির্বাচিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়