মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

গৃহবধূ হত্যার বিচার দাবিতে ক্ষেতলালে মানববন্ধন

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি : ক্ষেতলাল উপজেলার বুড়াইল গ্রামে স্বামীর নির্যাতনে গৃহবধূ ফরিদা বেগমের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে নিহতের পরিবার ও গ্রামবাসী। গতকাল রবিবার দুপুর ১২টায় গ্রামবাসীর আয়োজনে ক্ষেতলাল-জয়পুরহাট সড়কের বুড়াইল ত্রিমোহনী মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তারা হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে বিভিন্ন সেøাগান দেন।
মানববন্ধনে নিহত গৃহবধূ ফরিদা বেগমের বাবা মোফাজ্জল হোসেন অভিযোগ করে বলেন, গত ২৭ নভেম্বর তার মেয়ে ফরিদা বেগমকে তার স্বামী এবং শ্বশুর-শাশুড়ি হত্যা করে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করে। বিষয়টি ক্ষেতলাল থানায় অবহিত করা হলেও পুলিশ তার কথা না শুনে হত্যায় প্ররোচিত করার মনগড়া অভিযোগ দিয়ে গত ২৮ নভেম্বর মামলা রুজু করে। মামলার পর আমার মেয়ের স্বামী সোহেল রানা ও শাশুড়ি হাজেরা গ্রেপ্তার হলেও শ্বশুর আব্দুল গফুর পলাতক আছে। পুলিশের অসহযোগিতার কারণে মামলার কোনো অগ্রগতি না হওয়ায় গত বছরের ২ ডিসেম্বর জয়পুরহাট বিজ্ঞ আমলি আদালত ক্ষেতলালে তিনি ন্যায়বিচারের জন্য ওই ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। তার দাবি, মামলাটির সঠিক তদন্ত করলেই তিনি মেয়ে হত্যার ন্যায়বিচার পাবেন। মানববন্ধনে স্থানীয় বুড়াইল ডিএস ফাজিল মাদ্রাসার পরিচালক আতাউর রহমান, ওই মাদ্রাসার প্রভাষক মোমিনুল ইসলাম, গ্রামবাসী শিহাব, শারফুল ইসলামসহ বুড়াইল গ্রামের তিন শতাধিক নারী-পুরুষ অংশ নেন। এ প্রসঙ্গে জানতে চাইলে ক্ষেতলাল থানার ওসি নীরেন্দ্র নাথ মণ্ডল সাংবাদিকদের বলেন, গত ২৮ নভেম্বর ভোরে বুড়াইল গ্রামের দিনমজুর সোহেল রানার স্ত্রী ফরিদা বেগমের মরদেহ উদ্ধার করা হয়।
এ ঘটনায় নিহতের বাবা মোফাজ্জল হোসেন হত্যায় প্ররোচিত করার অভিযোগে ওই রাতে মামলা করলে অভিযুক্ত সোহেল রানা ও তার মাকে গ্রেপ্তার করা হয়। বাকি আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে। তিনি আরো বলেন, মামলায় পুলিশের কোনো প্রকার গাফিলতি নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়