মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

করোনা আক্রান্ত হলেন লিওনেল মেসি

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইউরোপে করোনার যে সুনামি লেগেছে তা থেকে কোনোভাবে বাদ যাচ্ছে না নামিদামি ফুটবল ক্লাবগুলো এবং একই সঙ্গে ফুটবল খেলোয়াড়রাও। এরই মধ্যে পিএসজির পক্ষ থেকে জানানো হয়েছে মেসিসহ আরো চার ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। এবার মার্কা তাদের প্রতিবেদনে জানিয়ে দিয়েছে, বড়দিনের ছুটি কাটিয়ে এসেই দুঃসংবাদ পেয়েছেন লিওনেল মেসি। আক্রান্ত হয়েছেন করোনায়। তবে বেশ কিছু ইউরোপীয় সংবাদ মাধ্যম করোনার কোন ধরনে আক্রান্ত তিনি, তাও জানিয়ে দিচ্ছে। ইউরোপীয় সংবাদ মাধ্যমের খবর, করোনার ওমিক্রন ধরনে আক্রান্ত হয়েছেন সাত বারের ব্যালন ডি’অর উইনার। আজ ফ্রেঞ্চ কাপে মেসিদের ম্যাচ ছিল ভেনেস অলিম্পিক ক্লাবের বিপক্ষে। তার আগে খেলোয়াড়দের নিয়মিত আরটিপিসিআর টেস্ট করানো হয় পিএসজির পক্ষ থেকে। তাতেই দেখা যায়, মেসিসহ মোট চারজন ফুটবলার করোনা আক্রান্ত। বাকি তিনজন হলেন লেফট ব্যাক হুয়ান বার্নাট, ব্যাকআপ গোলরক্ষক সার্জিও রিকো এবং ১৯ বছর বয়সি মিডফিল্ডার নাথান বিটুমাজালা। চারজনকেই সঙ্গে সঙ্গে আইসোলেশনে পাঠানো হয়েছে এবং যথাযত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।
পরশু রাতেই প্রথম একটি বিবৃতিতে পিএসজি জানিয়েছিল, তাদের একজন সাপোর্টিং স্টাফের কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট এসেছে। কিন্তু ওই সময় কারো নাম প্রকাশ করা হয়নি। গতকাল আরো একটি বিবৃতিতে দলের মেডিকেল আপডেট জানানো হয়। সেখানেই মেসিসহ চার ফুটবলারের করোনা আক্রান্তের খবর দেয়া হয়েছে।
করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন চিহ্নিত হওয়ার পর থেকেই সংক্রমণ বেড়ে চলেছে ইংল্যান্ড, স্পেনসহ পুরো ইউরোপে। ইংল্যান্ডে ডিসেম্বরের শেষ দশকে অনেকগুলো ম্যাচ বাতিল করতে হয় করোনা সংক্রমণের কারণে। পরবর্তীতে জানা যায়, স্পেনে রিয়াল মাদ্রিদের বেশ কিছু খেলোয়াড় করোনা পজেটিভ। আজ থেকে ফরাসি সরকার নতুন আইসোলেশন নিয়ম জারি করতে যাচ্ছে। যারা পজেটিভ হবেন, কিন্তু টিকা নেয়া থাকবেন তারা ১০ দিনের পরিবর্তে ৭ দিন আইসোলেশনে থাকবেন।
গত সপ্তাহে জানা গেছে, বার্সেলোনায় একের পর এক করোনা আক্রান্তের ঘটনা ঘটছে। গতকাল রিপোর্ট হয়েছে, বার্সা ‘বি’ দলের ৯ জন করোনায় আক্রান্ত। ইংল্যান্ড-স্পেন ছাড়িয়ে এবার করোনার ঢেউ ছড়িয়ে পড়ল ফ্রান্সে। যে কারণে মেসিসহ চার ফুটবলার এই ভাইরাসে আক্রান্ত হলেন।
এবার ছুটি পেয়ে মেসি সপরিবার আর্জেন্টিনায় গিয়েছিলেন। ছুটির আমেজে থাকা মেসি ও তার স্ত্রীর ‘আন্তোনেলা রোকুজ্জো’ গানের তালে তালে নাচার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ফ্রান্সে ফিরে দলের সঙ্গে যোগ দেয়ার পর এলো করোনায় আক্রান্ত হওয়ার খবর। এর আগে ছুটি কাটাতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন রিয়াল মাদ্রিদের থিবো কোর্তোয়া ও ভিনিসিয়ুস জুনিয়র। কোর্তোয়া পরে নেগেটিভ হলেও এখনো নিজেকে করোনামুক্ত বলে প্রমাণ করতে পারেননি ভিনিসিয়ুস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়