মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

এসএসসি পরীক্ষা : মহম্মদপুরে অভাব-অনটনের মধ্যেও রহিমার সাফল্য

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি : মহম্মদপুরে দিনমজুর পিতার মুখ উজ্জ্বল করেছে তার একমাত্র মেয়ে রহিমা খাতুন। রহিমা এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে বাণিজ্য বিভাগ থেকে এ প্লাস পেয়েছে। অভাব-অনটনের মধ্যেও রহিমার এই সাফল্যে খুব খুশি তার পরিবার, পাড়া-প্রতিবেশী ও আত্মীয়স্বজন।
ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি আর এস কে এইচ মডেল মাধ্যমিক বিদ্যালয় থেকে এ বছর মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় অংশগ্রহণ করে এ প্লাস পেয়েছে রহিমা।
সে উপজেলা সদরের জাঙ্গালিয়া গ্রামের বাসিন্দা দিনমজুর মো. মিজান শেখ ও গৃহিণী মোছা. মনোয়ারা বেগমের একমাত্র মেয়ে।
পরিবার সূত্রে জানা যায়, এক ছেলে ও এক মেয়ের মধ্যে রহিমা ছোট। মিজান ও তার স্ত্রী লেখাপড়া জানে না।
অভাবী সংসারের চাহিদা মেটাতে রাজমিস্ত্রির জোগালদার, মাটি কাটা ও ভ্যান চালানোসহ নানা কাজকর্ম করতে হয় মিজানকে। তাদের কপালে লেখাপড়া না জুটলেও ছেলেমেয়েকে একটু মানুষের মতো মানুষ করতে অক্লান্ত পরিশ্রম করেন মিজান ও তার স্ত্রী মনোয়ারা বেগম।
আর এই কঠোর পরিশ্রমের ফলে মিজানের একমাত্র ছেলে উমর আলী ঢাকা কলেজে সমাজবিজ্ঞান বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র এবং মেয়ে রহিমা এ বছর এসএসসিতে জিপিএ ৫ পেয়েছে।
রহিমা খাতুন তার এই ফলের জন্য বাবা-মা, বড় ভাই ও শিক্ষকমণ্ডলীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। সে ভবিষ্যতে নিজেকে একজন বিসিএস ক্যাডার হিসেবে গড়ে তুলে দেশের অসহায় মানুষের সেবা করার প্রত্যয় ব্যক্ত করে সবার কাছে দোয়া প্রত্যাশা করেছে।
মিজান ও মনোয়ারা বলেন, ‘শিক্ষকদের সহযোগিতায় আমাগের মনি অনেক ভালো ফলাফল করছে। এতে আমরা খুব খুশি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়