নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

আগের সংবাদ

নতুন বছরে সরকারের ১০ চ্যালেঞ্জ

পরের সংবাদ

সংসদের ষষ্ঠদশ অধিবেশন ১৬ জানুয়ারি

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের ১৬তম ও নতুন বছর ২০২২ সালের প্রথম অধিবেশন শুরু হচ্ছে আগামী ১৬ জানুয়ারি রবিবার। ওই দিন বিকাল ৪টায় শেরে বাংলা নগরের সংসদ ভবনে এ অধিবেশন শুরু হবে। বছরের প্রথম অধিবেশন হওয়ায় শুরুতে রাষ্ট্রপতি এ অধিবেশনে ভাষণ দেবেন। তার ওপর সপ্তাহব্যাপী আলোচনায় অংশ নেবেন সাংসদরা। এটি হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। গতকাল শনিবার এ তথ্য জানান সংসদ সচিবালয়ের পরিচালক (গণসংযোগ) মো. তারিক মাহমুদ।
তিনি জানান, গতকাল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১৬ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের ১৬তম অধিবেশন আহ্বান করেছেন। জাতীয় সংসদ ভবনের সংসদ কক্ষে অধিবেশন শুরু হবে। রাষ্ট্রপতি সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এই অধিবেশন আহ্বান করেছেন। এ অধিবেশনে বেশ কয়েকটি বিল পাস ও বিলের রিপোর্ট উত্থাপিত হবে বলে সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে।
এর আগে ২০২১ সালের ২৮ নভেম্বর শেষ হয় জাতীয় সংসদের ১৫তম অধিবেশন। ৯ কার্যদিবসের ওই অধিবেশনে ৯টি বিল পাস ও বেশ কয়েকটি বিল উত্থাপিত হয়। তবে সংসদে ১৬তম অধিবেশন আগের মতো স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হবে এবং সাংবাদিকদের পাস ইস্যু করা হবে না বলে গণসংযোগ পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে। সাংবাদিকদের সংসদ টিভি দেখে সংবাদ সংগ্রহের আহ্বান জানিয়েছেন গণসংযোগ পরিচালক তারিক মাহমুদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়