নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

আগের সংবাদ

নতুন বছরে সরকারের ১০ চ্যালেঞ্জ

পরের সংবাদ

বছরের শুরুতেই শাস্তি পেল কোহলিরা

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নতুন বছরের শুরুটা ভালো হয়নি ভারতের। ২০২২ সালের প্রথম দিনই জরিমানা গুনতে হলো বিরাট কোহলির দলকে। সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ১১৩ রানে হারিয়ে ২০২১ সাল শেষ করে ভারত। সেই জয়ের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পুরো ১২ পয়েন্টই পেয়েছিল তারা। তবে স্লো ওভার রেটে সেখান থেকে টিম ইন্ডিয়ার একটি পয়েন্ট কেটে নেয়া হয়েছে। সঙ্গে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করেছে ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি।
ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট দিয়েছেন এই শাস্তি। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এ শাস্তি মেনে নেয়ায় আর কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।
এর আগে গত আগস্টে ইংল্যান্ডের বিপক্ষে নটিংহ্যাম টেস্টে দুটি স্লো ওভারের কারণে দুই পয়েন্ট হারিয়েছে ভারত। সব মিলিয়ে তাদের ঝুলিতে এখন রয়েছে আট ম্যাচে চার জয় ও দুই ড্রয়ে ৫৪ পয়েন্ট।
দক্ষিণ আফ্রিকা-ভারতের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে আগামী ৩রা জানুয়ারি, জোহানেসবার্গে। সিরিজের শেষ ম্যাচটি ক্যাপ টাউনে আগামী ১১ জানুয়ারি শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়