নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

আগের সংবাদ

নতুন বছরে সরকারের ১০ চ্যালেঞ্জ

পরের সংবাদ

ফখরুলের প্রত্যাশা : গণতন্ত্র ফেরার বছর হবে ২০২২

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খ্রিস্টীয় নতুন বছরের প্রথম দিনে জিয়াউর রহমানের কবরে ফুল দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, তার প্রত্যাশা ২০২২ সালে গণতন্ত্র শৃঙ্খলমুক্ত হবে এবং খালেদা জিয়া মুক্তি পাবেন।
ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল শনিবার সকালে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের নেতৃত্বে সংগঠনের কেন্দ্রীয় সংসদের নেতারা বিএনপি মহাসচিবকে সঙ্গে নিয়ে জিয়ার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
মির্জা ফখরুল বলেন, ছাত্রদলের নেতারা জিয়ার কবর জিয়ারত করে শপথ নিয়েছে, খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য তাকে দেশের বাইরে পাঠানো এবং গণতন্ত্র পুনরুদ্ধারে চলমান আন্দোলন আরো বেগবান করবে।
নতুন নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে না যাওয়ার সিদ্ধান্তের ব্যাখ্যায় বিএনপি মহাসচিব আবারো বলেন, আমরা এই সংলাপকে অর্থহীন মনে করছি। তিনি বলেন, বর্তমান রাজনৈতিক সংকট নির্বাচন কমিশন গঠনের সংকট নয় বা আইন তৈরি করার সংকট নয়।
মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লড়াই করছেন। তাকে বন্দি করে রেখে যে সাজা দেয়া হয়েছে, এটা সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসামূলক। তাকে যে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না, সেটা কোনো আইনি নয়, সম্পূর্ণ প্রতিহিংসার বিষয়। তাকে পরিকল্পিতভাবে মেরে ফেলার চেষ্টা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়