নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

আগের সংবাদ

নতুন বছরে সরকারের ১০ চ্যালেঞ্জ

পরের সংবাদ

দুর্নীতি দমন কমিশন : সাবেক উপপরিচালক আহসানের বিরুদ্ধে অনুসন্ধান শুরু

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের নাম ব্যবহার করে অনৈতিক কর্মকাণ্ডে জড়িত ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সংস্থাটির সাবেক উপপরিচালক মো. আহসান আলীর বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুদক। কমিশনের সুপারিশের ভিত্তিতে বিশেষ তদন্ত অনুবিভাগের মাধ্যমে তার বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট সূত্র। প্রসঙ্গত, অভ্যন্তরীণ শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রাষ্ট্রপতির বিশেষ আদেশে ২০১৪ সালের ১১ মে আহসান আলীকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়।
অভিযোগ সূত্রে জানা যায়, আহসান আলী সরকারি চাকরি নিয়োগ পরীক্ষার প্রশ্ন জালিয়াতির সিন্ডিকেটের গডফাদার হিসেবে অনেক অর্থ উপার্জন করেছেন। তিনি সম্প্রতি সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের সঙ্গে এয়ারপোর্টে বিবাদে লিপ্ত হয়ে দুদকের পরিচয় ব্যবহার করেছেন। বিভিন্ন সময়ে কমিশনের নাম ভাঙিয়ে অনৈতিক কর্মকাণ্ড ও অশোভন আচরণ প্রদর্শন করে কমিশনের ভাবমূর্তি ক্ষুণ্ন করছেন। অভিযোগ পর্যালোচনা করে আরো দেখা যায়, আহসান আলী উপপরিচালক হিসেবে বিভিন্ন অভিযোগে মানুষকে ভয়ভীতি ও হয়রানি করে অর্থ আদায় করছেন। তিনি এখনো নিজেকে দুদকের পরিচালক হিসেবে দাবি করে মানুষকে ভয়ভীতি ও প্রতারণা করছেন। বেনাপোল স্থলবন্দর কমিশনারকে অবৈধভাবে রাজস্ব ফাঁকি দিয়ে আনা মালামাল ছেড়ে দেয়ার জন্য ভয়ভীতি দেখানোর কারণে কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা ২০২১ সালের ২৫ সেপ্টেম্বর বাদী হয়ে বেনাপোল থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।
আহসান আলীর অবৈধ সম্পদের মধ্যে রয়েছে- ঢাকার খিলগাঁওয়ে ১৫ কোটি টাকা ব্যয়ে ৬ তলা বাড়ি, খিলক্ষেতের নিকুঞ্জ-১ এ ৩ তলা বাড়ি এবং উত্তরায় ৬নং সেক্টরে একটি ৬ তলা বাড়ি, যা শ্বশুরের নামে করেছেন। এছাড়া রাজশাহী জেলার চারঘাট থানায় একটি বাড়ি ও ৫০/৬০ বিঘা জমি, যার মূল্য ২৫-৩০ কোটি টাকা। এছাড়া শ্বশুর, শ্যালক, ভাই, স্ত্রী ও সন্তানদের নামে-বেনামে বহু সম্পদ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়