নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

আগের সংবাদ

নতুন বছরে সরকারের ১০ চ্যালেঞ্জ

পরের সংবাদ

ডিপিডিসি : প্রথম আন্ডারগ্রাউন্ড নেটওয়ার্কে বিদ্যুৎ সরবরাহের সূচনা

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজধানী ঢাকা এবং নারায়ণগঞ্জ এলাকায় বিদ্যুৎ বিতরণের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)। ঢাকা শহরের বাসিন্দাদের অধিকতর নির্ভরযোগ্য ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা প্রদানের লক্ষ্যে ‘পাওয়ার ডিস্ট্রিবিউশন সিস্টেম ডেভেলপমেন্ট প্রজেক্ট আন্ডার ডিপিডিসি এরিয়া’ শীর্ষক প্রকল্পের আওতায় বঙ্গভবন থেকে জাহাঙ্গীরগেট এবং গাবতলী থেকে আজিমপুর পর্যন্ত বিদ্যমান ওভারহেড বিদ্যুৎ বিতরণ লাইনকে আন্ডারগ্রাউন্ডে লাইনে রূপান্তর করা হবে।
আন্ডারগ্রাউন্ড নেটওয়ার্কিং কাজ বাস্তবায়নের প্রথম পর্যায়ে গতকাল ১ জানুয়ারি বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল আঙ্গিনায় ২টি ১১ কেভি জরহম গধরহ টহরঃ চালু করা হয়েছে, যেখানে ডিপিডিসির মণিপুরী পাড়া ৩৩/১১ কেভি উপকেন্দ্র থেকে ১১ কেভি আন্ডারগ্রাউন্ড ক্যাবলের মাধ্যমে সংযোগ প্রদান করা হয়েছে।
আন্ডারগ্রাউন্ড নেটওয়ার্ক কাজের প্রথম পর্যায়ের জরহম গধরহ টহরঃ চালুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান। এছাড়া অনুষ্ঠানে ডিপিডিসির নির্বাহী পরিচালক, প্রধান প্রকৌশলী এবং প্রকল্প পরিচালকসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়