নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

আগের সংবাদ

নতুন বছরে সরকারের ১০ চ্যালেঞ্জ

পরের সংবাদ

ঠাকুরগাঁওয়ে কন্যা সন্তান না হওয়ায় মায়ের আত্মহত্যা

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে তৃতীয়বারেও কন্যা সন্তান না হওয়ায় হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যা করেছেন এক মা। গতকাল শনিবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নের আকচা মুন্সীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। মৃত সোনালী আক্তার (৩২) মুন্সীপাড়া গ্রামের হাজিমুল আলীর স্ত্রী ও সাবেক ইউপি সদস্য মহসিন আলীর পুত্রবধূ।
পারিবারিক সূত্র জানায়, ব্যবসায়ী হাজিমুলের স্ত্রী সোনালী আক্তার পর পর দুটি পুত্র সন্তানের জন্ম দেন। তৃতীয়বার তিনি একটি কন্যা সন্তান আশা করেছিলেন। কিন্তু তৃতীয় সন্তানটিও ছেলে এবং জন্মগতভাবে হৃদরোগ ও ডায়াবেটিসে আক্রান্ত। অসুস্থ সন্তানকে অনেক টাকা খরচ করে চিকিৎসা করালেও সুুস্থ না হওয়ায় হতাশাগ্রস্ত হয়ে পড়েন সোনালী। কিছু দিনের মধ্যেই তার মাঝে মানসিক সমস্যার লক্ষণ দেখা দেয়। তাকে প্রায়ই বলতে শোনা যায়, সন্তানদের মেরে তিনি আত্মহত্যা করবেন অথবা নিজেই মরবেন। পরিবার ও প্রতিবেশীরা তাকে সান্ত¡না দিলেও আত্মহত্যার বিষয়টি কেউই গুরুত্বের সঙ্গে নেননি।
গতকাল শনিবার সকালে অন্য দিনের মতো স্বাভাবিক কাজকর্ম সেরে স্বামীকে হাসিমুখেই কর্মস্থলের জন্য বিদায় দেন সোনালী। এরপর নিজ ঘরের দরজা ভেতর থেকে আটকে দেন সোনালী। দীর্ঘ সময় দরজা না খোলায় পরিবারের লোকজন তাকে ডাকাডাকি করেন। এতে কোনো সাড়া পেয়ে প্রতিবেশীর সহযোগিতায় দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে বিষয়টি স্থানীয় ইউপি সদস্য এবং পুলিশকে জানালে তারা ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেন।
সোনালীর স্বামী হাজিমুল জানান, তার স্ত্রীর একটি কন্যা সন্তানের খুব আকাক্সক্ষা ছিল। পর পর দুটি পুত্র সন্তানের জন্ম হওয়ার পর তৃতীয় সন্তানটিকে কন্যা আশা করেছিল। কিন্তু এবারেও পুত্র সন্তান জন্ম হওয়ায় এবং সন্তানটি জটিল রোগাক্রান্ত হওয়ায় মানসিকভাবে ভেঙে পড়ে ও প্রায়ই কান্নাকাটি করত। এমন অবস্থায় সে আত্মহত্যার পথ বেছে নেবে এটা আমরা ভাবতে পারিনি।
ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তানভীরুল ইসলাম বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। তবে পরিবারের পক্ষ থেকে লিখিত আবেদন করলে আমরা মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করি। এ বিষয়ে কোনো সুনির্দিষ্ট অভিযোগ না থাকায় কোনো মামলা হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়