নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

আগের সংবাদ

নতুন বছরে সরকারের ১০ চ্যালেঞ্জ

পরের সংবাদ

গেইলের আশা পূরণ হলো না

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ক্রিকেট মাঠে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং-দানব ক্রিস গেইলের দাপট নতুন কিছু নয়। তিনি মাঠে নামলে প্রতিপক্ষের বোলারদের হৃদস্পন্দন বেড়ে যায়। ক্যারিবিয়ান সুপারস্টার ঘরের মাঠে দর্শকদের সামনে খেলে বর্ণাঢ্য ক্যারিয়ার শেষ করতে চেয়েছিলেন। কিন্তু তা সহসাই পূরণ হচ্ছে না গেইলের এই আশা। কারণ ঘরের মাঠে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের স্কোয়াডে রাখা হয়নি তাকে। নতুন বছরের প্রথম মাসে ইংল্যান্ডের বিপক্ষে ৫টি টি-টোয়েন্টি এবং আয়ারল্যান্ডের বিপক্ষে ৩টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এ তিন সিরিজের নয় ম্যাচের জন্য ঘোষিত দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক কাইরন পোলার্ড। তাই জায়গা মেলেনি গেইলের। ক্রিকেটপ্রেমীরা জানেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচ খেলার পর জানিয়েছিলেন, ঘরের মাঠে একটি ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চান দ্য ইউনিভার্স বস। তবে সহসাই সেই সুযোগ পাচ্ছেন না ক্যারিবীয় ব্যাটিং-দানব ক্রিস গেইল। অবশ্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, যথাযথ উপায়েই গেইলকে বিদায় জানাবেন তারা। তবে সেটি কী? তা এখনো নির্ধারিত হয়নি। শুক্রবার আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের দল ঘোষণার সময় গেইলকে না নেয়ার বিষয়ে এ কথা জানিয়েছেন বোর্ড প্রধান রিকি স্কেরিট। আগামী ৮ জানুয়ারি থেকে শুরু হবে আয়ারল্যান্ডের বিপক্ষে ক্যারিবীয়দের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর ১১ ও ১৪ জানুয়ারি হবে পরের দুই ম্যাচ। সবগুলো ম্যাচের ভেন্যু গেইলের ঘরের মাঠ জ্যামাইকার সাবিনা পার্ক। এরপর জ্যামাইকায়ই হবে একমাত্র টি-টোয়েন্টি সিরিজ।
আইরিশদের বিপক্ষে মিশন শেষ করে ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার জন্য বার্বাডোজে যাবে ওয়েস্ট ইন্ডিজ। সেখানে ২২-৩০ জানুয়ারি পর্যন্ত হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।
ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড : কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ, শামার ব্রুকস, রোস্টন চেইজ, জাস্টিন গ্রিভস, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, গুডাকেশ মোটি, জেডেন সিলস, নিকোলাস পুরান, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ডেভন টমাস।
রিজার্ভ : কিসি কার্টি, শেলডন কটরেল।
ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি স্কোয়াড : কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন (শুধু ইংল্যান্ডের বিপক্ষে), ড্যারেন ব্রাভো (শুধু ইংল্যান্ডের বিপক্ষে), রোস্টন চেইজ, শেলডন কটরেল, ডমিনিক ড্রেকস, শাই হোপ, আকিল হোসেন, জেসন হোল্ডার, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, রভম্যান পাওয়েল, রোমারও শেফার্ড, ওডিন স্মিথ, হেইডেন ওয়ালশ জুনিয়র।
রিজার্ভ : জেডেন সিলস, আলজারি জোসেফ, ডেভন টমাস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়