নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

আগের সংবাদ

নতুন বছরে সরকারের ১০ চ্যালেঞ্জ

পরের সংবাদ

এলপিজি অটোগ্যাস ও কনভার্শন ওনার্স এসোসিয়েশন : বিনিয়োগবান্ধব করতে হবে ‘এলপিজি নীতিমালা’

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘এলপিজি নীতিমালা- ২০১৬’ সংশোধন করে বিনিয়োগবান্ধব একটি অবকাঠামো গড়ে তুলতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে এলপিজি অটোগ্যাস ও কনভার্শন ওনার্স এসোসিয়েশন। গতকাল শনিবার রাজধানীর রাওয়া ক্লাবে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় এসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ সিরাজুল মাওলা এই আহ্বান জানান।
তিনি বলেন, এলপিজি নীতিমালা-২০১৬ সংশোধন করে বিনিয়োগবান্ধব অবকাঠামো গড়ে তুলতে হবে। এজন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলোর সার্বিক সহযোগিতা প্রয়োজন। ভবিষ্যতে জ্বালানি তেলের দাম কমার সুযোগ কম। কিন্তু এলপিজি অটোগ্যাসের দাম অনেক কমার সুযোগ রয়েছে। এলপিজির দাম কমলে চাহিদা অনেক বাড়বে। তখন কনভার্শন ওয়ার্কশপের ব্যস্ততাও বেড়ে যাবে। তাই কনভার্শন ওয়ার্কশপ আরো বাড়াতে হবে।
তিনি বলেন, আমরা ৫০ থেকে ১০০ কোটি টাকা এই সেক্টরে বিনিয়োগ করেছি। আমাদের লভ্যাংশ নিশ্চিত করতে হবে। গ্যাস সরবরাহ নিশ্চিত করতে হবে। এছাড়া ১৮টি দপ্তর থেকে লাইসেন্স বের করাসহ বেশ কিছু প্রয়োজনে এই এসোসিয়েশন গড়ে তোলা হয়েছে। আমাদের দাবিগুলো আদায়ের পরই লক্ষ্য অর্জন হবে। পরিবেশবান্ধব বিকল্প সাশ্রয়ী যানবাহন জ্বালানি হিসেবে এলপিজি অটোগ্যাসকে ব্যাপক জনপ্রিয় করা এবং এলপিজি অটোগ্যাস ব্যবসার স¤প্রসারণ, সহজীকরণ, বিনিয়োগ সুরক্ষা ও নিরাপত্তা ইত্যাদি বাস্তবায়নের লক্ষ্যে এলপিজি কনভার্সন কিট আমদানি শুল্কমুক্ত করতে হবে। অটোগ্যাসের মূল্য নির্ধারণের ফর্মুলা থেকে ভ্যাট প্রত্যাহার করতে হবে। বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব সেলস প্রকৌশলী জাকারিয়া জালাল বলেন, এই সেক্টরকে এগিয়ে নিতে আমাদের সমন্বিতভাবে কাজ করতে হবে। সব জায়গায় কিছু সমস্যা থাকবে। আমরা চেষ্টা করব এই সমস্যাগুলো কাটিয়ে ওঠার। গাড়িতে অটোগ্যাসের ব্যবহার বাড়াতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।
এই সেক্টরের সম্ভাবনার পাশাপাশি সামনে কী কী চ্যালেঞ্জ আছে- সেটা আপনাদের জেনে চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যেতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়