নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

আগের সংবাদ

নতুন বছরে সরকারের ১০ চ্যালেঞ্জ

পরের সংবাদ

ইউনিয়ন পরিষদ নির্বাচন : সদরপুরে ভোটারদের মন জয় করতে নানা কৌশলে প্রার্থীরা

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. নুরুল ইসলাম, সদরপুর (ফরিদপুর) থেকে : আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফরিদপুরের সদরপুর উপজেলার ৯টি ইউনিয়নের নির্বাচন। পঞ্চম ধাপের এ নির্বাচনকে সামনে রেখে গোটা এলাকাজুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। জেলার বিভিন্ন ইউনিয়নে শেষ হওয়া নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ায় প্রার্থী এবং ভোটাররা রয়েছেন খোশ মেজাজে। শেষ মুহূর্তের প্রচারণায় বেশ জমে উঠেছে নির্বাচনী মাঠ।
সকাল থেকে গভীর রাত পর্যন্ত শীত উপেক্ষা করে গ্রামগঞ্জের হাটবাজার প্রার্থীদের প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠছে। ভোটারদের মন জয় করতে বিভিন্ন গানের ছন্দে ভোট চাচ্ছেন প্রার্থীদের সমর্থকরা। নয়টি ইউনিয়নের অলিগলি প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই উত্তপ্ত হয়ে উঠছে নির্বাচনী মাঠ। এ নির্বাচনে ৯টি চেয়ারম্যান পদের বিপরীতে মাঠে লড়ছেন ৭১ জন প্রার্থী। ২৭টি সংরক্ষিত মহিলা সদস্য পদের বিপরীতে ৯৮ এবং ৮১টি সাধারণ সদস্য পদের বিপরীতে ৩০৪ জন ভোটযুদ্ধে অংশ নিচ্ছেন। বিভিন্ন ইউনিয়নে বেশ কিছু ভোটারের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা এমন প্রার্থীকে ভোট দিতে চান যারা এলাকার মানুষের সুখে-দুঃখে সব সময় পাশে থাকেন। যারা হঠাৎ করে প্রার্থী হয়েছেন তাদের তারা ভোট দেবেন না। এবারের নির্বাচনে ভিন্নধর্মী প্রচারণার কৌশল নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা। মহিলা কর্মীদের মাঠে নামিয়েছেন একাধিক প্রার্থী।
সদরপুর সদর ইউপি চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। এদের মধ্যে প্রচার-প্রচারণায় এগিয়ে রয়েছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী চশমা প্রতীকের শহিদুল ইসলাম বাবুল ও আরেক স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের কাজী জাফর। এদের মধ্যে চশমা প্রতীকের শহিদুল ইসলাম বাবুলকে স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলী মোল্যা সমর্থন দেয়ায় তার পাল্লা ভারী হয়ে উঠেছে। এ ইউনিয়নে নৌকা প্রতীক যিনি পেয়েছিলেন তিনি তার মনোনয়নপত্র জমা দেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়