নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

আগের সংবাদ

নতুন বছরে সরকারের ১০ চ্যালেঞ্জ

পরের সংবাদ

আবহাওয়া অধিদপ্তর : দক্ষতা ও কারিগরি সক্ষমতাবিষয়ক কর্মশালা

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রতিরক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর (বিএমডি) ও Regional Integrated Multi-Hazard Early Warning System (RIMES)-এর কর্মকর্তাদের অংশগ্রহণে গতকাল শনিবার ঢাকার হোটেল ওয়েস্টিনে ‘বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের সার্বিক দক্ষতা ও কারিগরি সক্ষমতা বৃদ্ধি’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। -আইএসপিআর
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি, বিশেষ অতিথি হিসেবে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবু বকর ছিদ্দিক ও মো. খায়রুল আলম উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. আজিজুর রহমান।
সিনিয়র সচিব তার বক্তব্যে আবহাওয়ার পূর্বাভাস আরো যুগোপযোগী ও গ্রহণযোগ্য করার জন্য প্রযুক্তির উন্নয়ন ও এর সুষ্ঠু ব্যবহার এবং প্রস্তাবিত সাংগঠনিক কাঠামো দ্রুত বাস্তবায়নের বিষয়ে উদ্যোগ গ্রহণসহ বিভিন্ন দিকনির্দেশনা দেন। কর্মশালায় আবহাওয়াবিদ ড. শামীম হাসান ভুইয়া বিএমডির সার্বিক দক্ষতা ও উন্নয়ন কর্মকাণ্ড এবং আবহাওয়াবিদ ড. মো. আবদুল মান্নান আবহাওয়ার পূর্বাভাস ও সতর্ক-বার্তা পদ্ধতির কারিগরি প্রযুক্তি ও আধুনিক সুবিধাদি বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন।
এছাড়া জওগঊঝ-এর কান্ট্রি প্রোগ্রাম লিডার রায়হানুল হক খান বিএমডির সঙ্গে জওগঊঝ-এর কার্যক্রমের বিষয়টি তুলে ধরেন। কর্মশালায় বিএমডির সমস্যা ও চ্যালেঞ্জগুলো নিয়ে বিস্তারিত আলোচনা এবং এ থেকে উত্তরণসহ বিএমডিকে আরো যুগোপযোগী করতে বিভিন্ন প্রস্তাব ও সুপারিশ তুলে ধরা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়