পরিকল্পনামন্ত্রী : দেশে রাজনীতিবিদের চেয়ে আমলাতন্ত্রের দাপট বেশি

আগের সংবাদ

শ্যামল দত্ত’র প্রত্যয় : চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যাবে ভোরের কাগজ

পরের সংবাদ

ওবায়দুল কাদের : চরম ব্যর্থতাই বিএনপির একমাত্র প্রাপ্তি

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নির্বাচনে জনগণ থেকে প্রত্যাখ্যাত ও আন্দোলনে চরম ব্যর্থতাই বিএনপির একমাত্র প্রাপ্তি মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তাদের কোনো ওয়ার্মআপেই কাজ হবে না। নেতিবাচক ও হঠকারী রাজনীতির কারণে জনগণ বিএনপিকে চিনে ফেলেছে। সরকারকে পদত্যাগে বাধ্য করতে ওয়ার্মআপ চলছে- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে এসব কথা বলেন তিনি।
গতকাল শুক্রবার নিজ সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, যাদের (বিএনপি) পায়ের নিচ থেকে মাটি সরে যাচ্ছে, তারা আবার সরকার পতনের দিবা স্বপ্ন দেখছে! তারা ঘোলা পানিতে মাছ শিকারের ব্যর্থতা থেকে শিক্ষা নিতে পারেনি। সরকার পতন, আন্দোলন- এসব মুখরোচক শব্দ-বৃষ্টি করে কোনো লাভ নেই। তিনি বলেন, গণতান্ত্রিক পদ্ধতিতে ব্যালটের মাধ্যম, তথা নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোনো বিকল্প নেই। তাই অলিগলি পথে না হেঁটে নির্বাচনমুখী হওয়ার জন্য বিএনপির নেতাদের প্রতি আহ্বান জানান তিনি। সরকার নাকি স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে, মানুষের অধিকার হরণ করেছে- বিএনপির নেতাদের এমন অভিযোগকে কাল্পনিক বলে অভিহিত করে সেতুমন্ত্রী বলেন, বিএনপির নেতারা যখন এসব কথা বলেন, তখনো স্বাধীনতাবিরোধী উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী তাদের বগলদাবায়। দেশবিরোধী সব অপশক্তির অভিন্ন প্ল্যাটফর্ম হচ্ছে বিএনপি। যারা নিজেরাই স্বাধীনতার চেতনা নস্যাতে জন্মলগ্ন থেকেই অপতৎপরতা চালাচ্ছে। তিনি বলেন, বিএনপি এ দেশে ভোটারবিহীন নির্বাচন করে মানুষের ভোটাধিকার হরণ করেছিল। হরণ করেছিল কৃষক-শ্রমিকের অধিকার। ভোট না দেয়ার অভিযোগে তারা সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন চালিয়েছিল। বিএনপি আগুন সন্ত্রাসের মাধ্যমে মানুষের স্বাধীন চলাচলের অধিকার হরণ করেছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়