পরিকল্পনামন্ত্রী : দেশে রাজনীতিবিদের চেয়ে আমলাতন্ত্রের দাপট বেশি

আগের সংবাদ

শ্যামল দত্ত’র প্রত্যয় : চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যাবে ভোরের কাগজ

পরের সংবাদ

মির্জা ফখরুল : ফায়সালা হবে রাজপথেই

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে আন্দোলনের বিকল্প নেই। আমাদের লড়াই বেগবান হচ্ছে। চলমান কর্মসূচি খুব শিগগিরই দুর্বার গণআন্দোলনে পরিণত হবে। ফয়সালা হবে রাজপথেই। একাদশ জাতীয় নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি আয়োজিত ‘ভোটাধিকার হরণের কালো দিবসের ৩য় বর্ষপূর্তি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, নিতাই রায় চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমুখ।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গুরুতর অসুস্থ হয়েও খালেদা জিয়ার মনোবল এখনো দৃঢ়। গণতন্ত্রের প্রতি তার (খালেদা জিয়া) এত আস্থা যে, তিনি এখন পর্যন্ত বন্দি, হাসপাতালে আছেন, অত্যন্ত জটিল রোগে আক্রান্ত হয়ে আছেন। চিকিৎসকরা বলছেন, তাকে চিকিৎসা দেয়ার জন্য বাইরে নেয়া ছাড়া উপায় নেই। এরপরও তিনি মাথা নত করেননি এই সরকারের কাছে।
আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে দেশ থেকে রাজনীতিকে বিতাড়িত করার ষড়যন্ত্র শুরু করেছে উল্লেখ করে তিনি বলেন, আমরা সরকারের এই ষড়যন্ত্রের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি, এখনো লড়াই করছি। জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে আমাদের লড়াই আরো বেগবান হচ্ছে। আমরা বিশ্বাস করি, এই লড়াই অতি অল্প সময়ের মধ্যে এক দুর্বার গণআন্দোলনে পরিণত হবে এবং গণআন্দোলনের মধ্য দিয়ে আমাদের দেশনেত্রীকে মুক্ত করতে সক্ষম হবো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়