পরিকল্পনামন্ত্রী : দেশে রাজনীতিবিদের চেয়ে আমলাতন্ত্রের দাপট বেশি

আগের সংবাদ

শ্যামল দত্ত’র প্রত্যয় : চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যাবে ভোরের কাগজ

পরের সংবাদ

প্রতিমন্ত্রী ইন্দিরা : মেয়েদের খেলায় অংশ নিতে উৎসাহ দিতে হবে

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বাংলাদেশের অনূর্ধ-১৯ নারী ফুটবল দল সাফ চ্যাম্পিয়ন হয়েছে। মেয়েরা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে যে তারা ছেলেদের চেয়ে কোনোভাবেই পিছিয়ে নেই। গতকাল শুক্রবার মধ্যপাড়া চ্যাম্পিয়ন কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২১ ফাইনাল খেলায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় মধ্যপাড়ায় নিঃস্বার্থ সামাজিক সংগঠন এই অনুষ্ঠানের আয়োজন করে।
প্রতিমন্ত্রী বলেন, সমাজ ও পরিবার থেকে মেয়েদের খেলায় অংশ নিতে উৎসাহ দিতে হবে। জেলা ও উপজেলা পর্যায় বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করলে ভালোমানের খেলোয়াড় তৈরি হবে যারা দেশে বিদেশে সুনাম বয়ে আনতে পারবে। এজন্য স্কুল, কলেজ ও স্থানীয় পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতা ও টুর্নামেন্টের আয়োজন করতে হবে।
খেলাধুলায় অংশগ্রহণ তরুণ সমাজের অবক্ষয় রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। যার মাধ্যমে যুবসমাজ সুনাগরিক হিসেবে গড়ে ওঠে ও তাদের নেতৃত্বের বিকাশ ঘটে। যা যুবসমাজকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাসক্তি থেকে মুক্ত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়