পরিকল্পনামন্ত্রী : দেশে রাজনীতিবিদের চেয়ে আমলাতন্ত্রের দাপট বেশি

আগের সংবাদ

শ্যামল দত্ত’র প্রত্যয় : চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যাবে ভোরের কাগজ

পরের সংবাদ

পিই রেশিও বেড়েছে

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বছরের ব্যবধানে মূল্য আয় অনুপাত বা মার্কেট পিই ১৬ শতাংশ বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছ। জানা গেছে, ডিএসইতে ২০২১ সালের শেষ কার্যদিবস পিই দাঁড়িয়েছে ১৭.৫৮ পয়েন্টে। আর ২০২০ সালের শেষ কার্যদিবস পিই ছিল ১৬.৫১ পয়েন্টে। অর্থাৎ বছরের ব্যবধানে ডিএসইতে পিই ১.০৭ পয়েন্ট বা ৬ শতাংশ বেড়েছে।
খাতওয়ারী সর্বনিম্ন অবস্থানের দিক থেকে মূল্য আয় অনুপাত বা মার্কেট পিই ছিল মিউচুয়াল ফান্ডের। বছর শেষে মিউচুয়াল ফান্ডের পিই দাঁড়ায় ৩.৯১ পয়েন্টে। এছাড়া ব্যাংকিং খাতের ৯.৭২ পয়েন্ট, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১৩.১৯ পয়েন্ট, টেলিযোগাযোগ খাতের ১৬.৯২ পয়েন্ট, ওষুধ ও রসায়ন খাতের ২০.৭৭ পয়েন্ট, বস্ত্র খাতের ২১.৬৫ পয়েন্ট, প্রকৌশল খাতের ২৩.৭০ পয়েন্ট, আর্থিক খাতের ২৪.৯৭ পয়েন্ট, সিমেন্ট খাতের ২৬.৪৭ পয়েন্ট, সেবা ও আবাসন খাতের ২৬.৯২ পয়েন্ট, বিমা খাতের ২৮.১৩ পয়েন্ট, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ৩১.২১ পয়েন্ট, তথ্যপ্রযুক্তি খাতের ৩৩.০৫ পয়েন্ট, বিবিধ খাতের ৫৫.৯৩ পয়েন্ট, ভ্রমণ ও অবকাশ খাতের ৬০.৫৮ পয়েন্ট, সিরামিক খাতের ৬৭.৩৪ পয়েন্ট, পাট খাতের ৭১.২২ পয়েন্ট, পেপার খাতের ৮০.৭২ পয়েন্ট এবং চামড়া খাতের মার্কেট পিই ৮৮.১৯ পয়েন্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়