পরিকল্পনামন্ত্রী : দেশে রাজনীতিবিদের চেয়ে আমলাতন্ত্রের দাপট বেশি

আগের সংবাদ

শ্যামল দত্ত’র প্রত্যয় : চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যাবে ভোরের কাগজ

পরের সংবাদ

নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, যারা দেশনেত্রী খালেদা জিয়াকে ভালোবাসেন, তার কিছু হলে সেই পাগলপ্রেমীরা চুপ করে বসে থাকবে না। তাদের হাত থেকে আপনারা (সরকার) রেহাই পাবেন না। তাই মানবিক হোন, দানবিক হবেন না।
গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (জেটেব) আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
নজরুল ইসলাম খান বলেন, যার নেতৃত্বে বাংলাদেশ উদীয়মান টাইগার খেতাব পেয়েছিল, যার স্বামী স্বাধীনতার ঘোষক, সেই মহীয়সী নারীকে কারাগারে মিথ্যা অভিযোগে আটক করে রাখা হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে যাওয়ার সুযোগ হয়েছে আমার। কিন্তু একটি দেশেও একজন নাগরিকের সুচিকিৎসার জন্য আন্দোলন করতে দেখিনি।
আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, আপনারাও তো ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য দেবী শেঠীকে দেশে নিয়ে এসেছেন। দেশের ভেতর সুচিকিৎসার ব্যবস্থা থাকলে বাইরে থেকে চিকিৎসক আনার পরও তাকে সিঙ্গাপুর নেয়ার দরকার ছিল না। আইনমন্ত্রী তো মূর্খ নন, শিক্ষিত মানুষ। তারপরও তিনি বিভিন্ন সময় কেন বিতর্কিত বক্তব্য রাখেন, জানা নেই।
বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, খালেদা জিয়া এতিমের টাকা মেরে খাননি। বরং গত ১০ বছরে এ দেশ থেকে লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। শেয়ারবাজার, কেন্দ্রীয় ব্যাংক লুট হয়েছে। হয় তাদের শাস্তি দিন, নইলে সবাই ভাববে তাদের সঙ্গে আপনারাও জড়িত।
মানুষের টাকা দিয়ে সম্পদের পাহাড় গড়েছে যারা, তাদের থেকে মানবতা আশা করা যায় না উল্লেখ করে তিনি বলেন, যে সরকার জনগণের দ্বারা নির্বাচিত নয়, তাদের জনগণের সমর্থনের দরকার হয় না, আমাদের কাছে তারা দায়বদ্ধ না। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়া শুধু দেশনেত্রী নন, তিনি আমাদের মা। মায়ের জন্য সন্তান সবকিছু করতে পারে। তাই আরো জোরদার গণআন্দোলনের প্রস্তুতি নিন।
বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, আমরা গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার সঙ্গে দেখছি দেশে গণতন্ত্র নেই, মানবতা নেই, গুম-খুন হচ্ছে। দেশনেত্রী খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। আস্তে আস্তে মানুষ সোচ্চার হচ্ছে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৪৪ ধারা ভেঙে রাস্তায় নেমে আসছে। বিনা চিকিৎসায় খালেদা জিয়া মারা যাবেন, এটা এ দেশের মানুষ মেনে নেবে না। অনতিবিলম্বে তাকে মুক্তি না দিলে সারাদেশ অচল করে দেয়া হবে। জনগণ রাস্তায় নামলে আফগানিস্তানের একাংশের মতো বিমানের ছাদে ওঠার সুযোগ পাবেন না।
জেটেবের সভাপতি ইঞ্জিনিয়ার মো. ফখরুল আলমের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়