সংসদীয় কমিটি ; এক এনআইডিতে পাঁচের বেশি সিম নয়

আগের সংবাদ

ইউপি নির্বাচন : পোস্টারে ছেয়ে গেছে ভোলাহাটের জনপথ

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর কাছে একটি ঘর চায় অসহায় মুক্তিযোদ্ধা পরিবার

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি : প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ওয়াহিদ খান। ’৭১-এর রণাঙ্গনে এ অঞ্চলে একজন চৌকস মুক্তিযোদ্ধা হিসেবে পরিচিত ছিলেন তিনি। আজ থেকে ২৭ বছর আগে স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে মারা যান মুক্তিযোদ্ধা ওয়াহিদ খান। এরপর থেকেই অভাব-অনটনে দিন কাটে পরিবারটির। বর্তমানে তার বিধবা স্ত্রী মিনা আক্তার (৬৯) ও প্রতিবন্ধী মেয়ে কল্পনা আক্তার (৪৩) একটি জরাজীর্ণ টিনের ঘরে মানবেতর জীবনযাপন করছে। মুজিববর্ষে সরকারের কাছ থেকে একটি ঘর পাওয়ার বুক ভরা আশা নিয়ে অপেক্ষায় আছে তারা।
জানা যায়, কটিয়াদী পৌর এলাকার পুরাতন শহীদ মিনার সংলগ্ন সরকারি মাঠের এককোণে অস্থায়ী ঘর নির্মাণ করে প্রায় ১৪-১৫টি পরিবার বসবাস করে। এর মধ্যে একটি জরাজীর্ণ ঘরে বসবাস করছেন বীর মুক্তিযোদ্ধা ওয়াহিদ খানের বিধবা স্ত্রী ও প্রতিবন্ধী মেয়ে।
মিনা আক্তার বলেন, ২৭ বছর আগে আমার স্বামী মৃত্যুবরণ করে। দুই ছেলে কটিয়াদীর বাইরে থাকে, আর ছোট মেয়ের বিয়ে হয়ে গেছে। বর্তমানে বড় মেয়ে কল্পনাকে নিয়ে সরকারি জায়গায় অস্থায়ীভাবে একটি ছোট ঘর তুলে বসবাস করছি। মুক্তিযোদ্ধা সম্মানী ভাতার টাকা দিয়ে কোনোরকমে সংসার চলছে। আমার ঘর নেই ও দুরবস্থার কথা মুক্তিযোদ্ধাসহ সবাই জানে। তারপরও আজ পর্যন্ত একটি সরকারি বরাদ্দের ঘর পাওয়া হলো না আমার। প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডারের কাছে একটি ঘরের জন্য আবেদন করেও ঘর না পাওয়ায় আক্ষেপ তিনি আক্ষেপ প্রকাশ করেন। মিনা আক্তার বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কাছে একটি ঘর চান। বাকিটা সময় যেন পরিবার পরিজন নিয়ে স্বাচ্ছন্দ্যে বসবাস করতে পারেন।
সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কামান্ডার তুলসী কান্তি রাউত ও সাবেক উপজেলা ডেপুটি কমান্ডার মো. ইসরাইল বলেন, নিজস্ব জায়গা না থাকায় ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ’ প্রকল্পের আওতায় পরিবারটিকে ঘর বরাদ্দ দেয়া যাচ্ছে না। কীভাবে অতিদ্রুত তাদের একটি ঘর দেয়া যায় সে ব্যাপারে প্রশাসনের সহযোগিতায় আমরা চেষ্টা করছি।
এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান বলেন, প্রয়াত ওয়াহিদ খান একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তার পরিবার ঘরহীন অবস্থায় আছে এটা আমার জন্য বেদনাদায়ক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়