সংসদীয় কমিটি ; এক এনআইডিতে পাঁচের বেশি সিম নয়

আগের সংবাদ

ইউপি নির্বাচন : পোস্টারে ছেয়ে গেছে ভোলাহাটের জনপথ

পরের সংবাদ

আবাহনীর হারে শেষ আটে পুলিশ

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বাধীনতা কাপ ফুটবলে ‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে গতকাল বসুন্ধরা কিংসের বিপক্ষে ৩-০ গোলের ব্যবধানে হেরে গ্রুপপর্ব থেকে ছিটকে গেছে চট্টগ্রাম আবাহনী। দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ নৌবাহিনীর বিপক্ষে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ পুলিশ এফসি। ফলে সমীকরণ অনুযায়ী ১-০ গোল ব্যবধানে হারলেও কোয়ার্টার ফাইনালের টিকেট পেয়ে যেত চট্টগ্রামের জায়ান্টরা। কিন্তু বড় ব্যবধানে হারায় শেষ পর্যন্ত কপাল খুলে পুলিশ এফসির। ুুুবীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে গোল করে দলকে লিড এনে দেন পুলিশের বাবলু। জয়ের পথে দল যখন এগিয়ে যাচ্ছিল তখনই বিপত্তিটা বাধায় পুলিশের স্ট্রাইকার আমিরুদ্দিন শরিফি। ম্যাচের ৭২ মিনিটে আত্মগাতী গোল করে শেষ আটের পথে কাঁটা হয়ে দাঁড়ান তিনি। তবে দিনের শেষ ম্যাচে বসুন্ধরা কিংসের বিপক্ষে চট্টগ্রাম আবাহনীর বড় হার তাদের সে কাঁটা ছাড়িয়ে নিয়েছে।
‘ডি’ গ্রুপ থেকে ৩ ম্যাচের সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ৩ ম্যাচে সমান ২ ম্যাচ করে ড্র করে ২ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে বাংলাদেশ পুলিশ এফসি, চট্টগ্রাম আবাহনী এবং চারে বাংলাদেশ নৌবাহিনী। চট্টগ্রাম আবাহনী ও নৌবাহিনীর তুলনায় কম গোল হজম করায় সমান পয়েন্ট নিয়েও শেষ আটের টিকেট পেল পুলিশ এফসি।
এদিকে একদিন বিরতি দিয়ে আগামীকাল থেকে শুরু হবে স্বাধীনতা কাপ ফুটবলের ১১তম আসরের কোয়ার্টার ফাইনালের ম্যাচ। প্রথম দিন ঢাকা আবাহনীর বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ সেনাবাহিনী। একই দিন স্বাধীনতা ক্রীড়া সংঘ মাঠে নামবে সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে। এরপর একদিন বিরতি দিয়ে আগামী রবিবার শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে মাঠে নামবে পুলিশ এফসি।
দিনের অপর ম্যাচে শেখ জামালের বিপক্ষে মাঠে নামবে বসুন্ধরা কিংস। এরপর ১৪ ডিসেম্বর আসরের সেমিফাইনাল এবং ১৮ ডিসেম্বর ফাইনাল অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচ কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়